পশ্চিম আফ্রিকা | গণহত্যা পরিচালনা করতে আফ্রিকাতে আরো সেনা মোতায়েন করবে ক্রুসেডার রাষ্ট্রগুলো!

0
173

পশ্চিম আফ্রিকা জুড়ে আল-কায়েদা শাখার জানবায মুজাহিদদের ক্রমবর্ধমান সফল অভিযান ও একের পর এক এলাকা বিজয় কুফ্ফার বিশ্বের জন্য এখন মাথা ব্যাথার কারণ হয়ে দাড়িয়েছে।

তাই গতকাল, পশ্চিম আফ্রিকার পাঁচটি উপকূলীয় রাষ্ট্র মালি, চাদ, বুর্কিনা ফাসো, নাইজার এবং মরিতানিয়ার মুরতাদ সরকার প্রধানরা এই অঞ্চলে আল-কায়েদার বিজয় ও সফলতার জোয়ার মোকাবেলায় ফ্রান্সের সহায়তায় নতুন করে ঐক্যবদ্ধ হচ্ছে। ফ্রান্সের নেতৃত্বে এই অঞ্চলগুলোতে ইউরোপিয় ক্রুসেডারদেরকেও এই যুদ্ধে অংসগ্রহণ করার আহ্বান জানায় মুরতাদ সরকার প্রধানরা।

মুজাহিদদের বিরুদ্ধে মুরতাদ বাহিনীর ব্যর্থতা নিয়ে আলোচনা করতে ফরাসী রাষ্ট্রপতি ম্যাক্রোঁয়ের সাথে সাক্ষাত করেছে উক্ত দেশগুলোর মুরতাদ শাসকগোষ্ঠী। এই আলোচনা আরো কয়েক দফায় চলবেও বলে জানিয়েছে আফ্রিকান ভিত্তিক একটি সংবাদ মাধ্যম।

এদিকে আলোচনা চলাকালীন সময়েই অর্থাৎ গতকাল মালিতে আল-কায়েদা শাখা “জামাআত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন/JNIM” এর বিরুদ্ধে অভিযান পরিচালনা ও দেশটির মুরতাদ বাহিনীকে সামরিক প্রশিক্ষণ দিতে ২২০ প্রশিক্ষিত ক্রুসেডার সৈন্যকে প্রেরণ করেছে ফ্রান্স।

ইনশাআল্লাহ, আল-কায়েদার মুজাহিদ ভাইরাও সেখানে ক্রুসেডারদের জন্য উত্তম অতিথি আপ্যায়ন করানোর অপেক্ষায় আছেন, যেমনটি বিগত ২০১৩ সাল থেকে করে আসছেন। থাকছে ফিরার সময় দৃষ্টিনন্দনীয় কফিন ও বিশ্রামের জামকালো ব্যাবস্থাপনাও…

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন