সৌদি রাজপরিবারে করোনা আক্রান্তের সংখ্যা প্রকাশিত পরিসংখ্যানের চেয়েও অনেক বেশি

0
432
সৌদি রাজপরিবারে করোনা আক্রান্তের সংখ্যা প্রকাশিত পরিসংখ্যানের চেয়েও অনেক বেশি

সৌদি আরবের রাজ পরিবারের সদস্যদের মধ্যে করোনা সংক্রমণের সংখ্যা প্রথম প্রকাশিত পরিসংখ্যানের চেয়েও অনেক বেশি।

এর আগে মার্কিন দৈনিক নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে প্রথম এ পরিসংখ্যান প্রকাশ করা হয়েছিল এবং এতে সৌদি রাজ পরিবারের দেড়শ’ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন বলে উল্লেখ করা হয়েছিল।

রাজতান্ত্রিক দেশটির গোপন তথ্য ফাঁসকারী হিসেবে পরিচিত সৌদি নাগরিক আল-আহাদ আজ-জাদিদ এক টু্‌ইট বার্তায় আরও বলেছেন, লোহিত সাগরের তীরবর্তী সৌদি বন্দর নগরী জেদ্দার একটি বিশেষায়িত হাসপাতাল করোনা আক্রান্ত রাজপরিবারের সদস্যদের জন্য সংরক্ষিত রাখা হয়েছিল। এ হাসপাতাল করোনা রোগীতে পূর্ণ হয়ে গেছে এবং বর্তমানে সেখানে নতুন রোগী ভর্তি করার কোনও সুযোগ নেই।

টুইট বার্তায় আরও জানান হয় যে এ পরিস্থিতিতে কোভিড-১৯’এ আক্রান্ত রাজপরিবারের সদস্যদের চিকিৎসার জন্য জেদ্দায় আরও দুই হোটেল নেওয়া হয়েছে। এ দুটির মধ্যে একটি মুভেনপিক হোটেল বলেও বার্তায় উল্লেখ করা হয়।

এদিকে, গোপন তথ্য ফাঁসকারী আরেক সৌদি নাগরিক মুজতাহিদ অবশ্য রিয়াদ সরকারের করোনা সংক্রান্ত পরিসংখ্যান নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন।

তিনি বলেছেন, সৌদি সরকার করোনা পরিস্থিতি নিয়ে যেসব তথ্য প্রকাশ করছে দেশটির প্রকৃতি পরিস্থিতি তার চেয়েও অনেক বেশি ভয়াবহ।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান যখন তার সম্ভাব্য প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে ক্ষমতার তীব্র লড়াইয়ে জড়িয়ে পড়েছেন তখন দেশটিতে করোনার প্রকোপ দেখা দিল। সৌদি রাজা সালমান করোনা মহামারী থেকে বাঁচতে জেদ্দার কাছে একটি দ্বীপ প্রাসাদে নির্জন জীবন-যাপনের পথ বেছে নিয়েছেন বলেও নিউ ইয়র্ক টাইমস জানিয়েছিল। সূত্র: বিডি প্রতিদিন

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন