খোরাসান | যুক্তরাষ্ট্রের তাবেদার কাবুল সরকারের চুক্তি লঙ্ঘন, শতাধিক বেসামরিক লোককে গ্রেপ্তার

2
1253
খোরাসান | যুক্তরাষ্ট্রের তাবেদার কাবুল সরকারের চুক্তি লঙ্ঘন, শতাধিক বেসামরিক লোককে গ্রেপ্তার

দখলদার মার্কিন ক্রুসেডার বাহিনী এবং তাদের তাবেদার গোলাম কাবুল প্রশাসন নিরাপরাধ বেসামরিক জনগণের জীবন-যাপনকে প্রতিনিয়ত অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। ক্রুসেডার মার্কিন বাহিনী একের পর এক চুক্তি লঙ্ঘন করেই যাচ্ছে এবং সাধারন জনগণের জান-মালের ক্ষতি করা শান্তি চুক্তির পরও অব্যাহত রেখেছে।

আল-ইমারার এক প্রতিবেদন অনুসারে, গত মঙ্গলবার সকালে মুরতাদ কাবুল প্রশাসনের কমান্ডোরা পাকতিয়া প্রদেশের গার্দা-সিরাই জেলার “সুলতান খেল” গ্রামে নিরাপরাধ আফগান মুসলিমদের বাড়িঘরে অভিযান চালায়। এসময় মুরতাদ বাহিনীর সদস্যরা শতাধিক নিরাপরাধ মানুষকে গ্রেপ্তার করে নিয়ে যায় এবং নাগরিকদের উপর নির্যাতন নিপীড়নের করার পাশাপাশি অনেক মুসলিমদের দাড়ি কামিয়ে দেয়। ইন্নালিল্লাহী ওয়াইন্না ইলাইহী রাজিউন!

অন্যদিকে, গত বুধবার বিকেলে পুতুল কাবুল প্রশাসনের মুরতাদ বিমানবাহিনী বাদাখশান প্রদেশের রাজধানী ফয়জাবাদ শাহরের “বান্দোচাঁক” এলাকায় ভারী বোমাবর্ষণ করে, যার ফলস্বরূপ একজন মহিলা, এক শিশু এবং দু’জন বেসামরিক নাগরিক শহীদ হন।

একইভাবে, বুধবার জাউজান প্রদেশের খামআব জেলার প্রাণকেন্দ্র এবং তার আশেপাশের অঞ্চলগুলিতে পুতুল বাহিনী ভারী অস্ত্রের দ্বারা আঘাত হানে এবং পুতুল বাহিনীকে সহায়তা করতে মার্কিন ড্রোন এবং B-52 বিমান দ্বারা আক্রমণ করে। এসময় ক্রুসেডার ও মুরতাদ বাহিনী একটি মসজিদ, একটি হাসপাতাল এবং ২২ টি ঘর ধ্বংস করে দেয়। এতে একজন বাচ্চা মেয়ে শহীদ এবং আরো ৩ জন আহত হয়েছেন।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন