করোনা মহামারী সত্ত্বেও গাজার কৃষিজমি ধ্বংস করে দিচ্ছে ইহুদিবাদী ইসরাইল

0
272
করোনা মহামারী সত্ত্বেও গাজার কৃষিজমি ধ্বংস করে দিচ্ছে ইহুদিবাদী ইসরাইল

সারাবিশ্বে করোনাভাইরাস এর প্রাদুর্ভাব সত্ত্বেও অসহায় ফিলিস্তিনিদের উপর জুলুম-নির্যাতন অব্যাহত রেখেছে ইহুদিবাদী ইসরাইল। বিশ্ব যেখানে দুর্ভিক্ষের ভয়ে আতঙ্ক সেখানে ফিলিস্তিনিদের শস্যক্ষেত উজাড় করে দিচ্ছে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনারা।

মঙ্গল-বৃহস্পতিবার (২১-২৩ এপ্রিল) পরপর তিন দিন ইহুদীবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের সেনারা তাদের সামরিক যুদ্ধযান নিয়ে গাজা উপত্যকাবর্তী সীমান্তে অনুপ্রবেশ করে কৃষি জমি উজাড় করেছে।

স্থানীয় লোকজন জানিয়েছেন যে, বেশ কয়েকটি ‘সামরিক যান’ পূর্ব গাজা শহরের উত্তর সীমানা দিয়ে আন্তর্জাতিক সীমানা আইন লঙ্ঘন করে অবৈধভাবে অনুপ্রবেশ করে। শুধু তাই নই তারা গাজা শহরের দক্ষিণ-পূর্ববর্তী জাইতুন পাড়ার পূর্বদিকে কয়েক ডজন মিটার কৃষিজমিতে ভারি সামরিক যান নিয়ে ঢুকে বাতাসে ফাঁকা গুলি চালাতে চালাতে কৃষি জমি উজাড় করে বিপুল পরিমাণ খাদ্যশস্য নষ্ট করেছে। ফলে সেই সবুজ শ্যামল স্থানটি নোংরা ও আবর্জনার স্তুপে পরিণত হয়েছে। এমনকি ইহুদিবাদী ইসরাইলের সেনারা কৃষকদেরকে তাদের জমিতে পৌঁছাতেও বাধা দেয়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও খাদ্য সংস্থা মঙ্গলবার (২১এপ্রিল) করোনার প্রাদুর্ভাবের ফলে পুরো বিশ্ব দুর্ভিক্ষের মুখোমুখি হতে যাচ্ছে বলে হুশিয়ার করেছিল তা সত্ত্বেও ইহুদীবাদী ইসরাইল কর্তৃক পরপর তিনদিন অবৈধ ভাবে ফিলিস্তিনি সীমান্ত অতিক্রম করে খাদ্যশস্য উজাড় করা সত্যিই ন্যাক্কারজনক ও অত্যন্ত নিন্দনীয় ব্যাপার।

ইহুদীবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইল তাদের সাধারণ সীমান্তগুলির মধ্য থেকে গাজা উপত্যকাবর্তী সীমান্তে সীমানা রেখা থেকে আরো ভিতরে অবৈধভাবে ৩০০ মিটার গভীর বাফার জোন হিসাবে নির্ধারণ করে। এবং প্রায়শই এই অঞ্চলে অবৈধভাবে অনুপ্রবেশ করে যে কাউকেই গুলি করে হত্যার মতো জঘন্য অপরাধ সহ নানা ধরণের অমানবিক, অন্যায্য ও অন্যায় কার্যকলাপ করে থাকে।
সূত্র: ইনসাফ টুয়েন্টিফোর ডটকম

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন