পশ্চিম তীর দখলে আমেরিকার পূর্ণ সহযোগিতায় আত্মবিশ্বাসী নেতানিয়াহু

0
295
পশ্চিম তীর দখলে আমেরিকার পূর্ণ সহযোগিতায় আত্মবিশ্বাসী নেতানিয়াহু

ইহুদিবাদী সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু আমেরিকা পশ্চিম তীরকে ইসরাইলের সাথে যুক্ত করার অনুমোদন দেওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী।

ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন যে বিশ্ব সন্ত্রাসী আমেরিকা তাকে আশ্বাস দিয়েছে যে “ফিলিস্তিন অধিষ্ঠিত পশ্চিম তীরকে নিজেদের ভূখণ্ডের সাথে সংযুক্ত করে সামনে এগিয়ে যাওয়ার জন্য ইসরাইলকে দুই মাসের মধ্যে অনুমোদন দেবে।

১৯৬৭ সালের যুদ্ধে জমি অধিগ্রহণ করা ভূখণ্ডে তারা যে ভবিষ্যত রাষ্ট্রের সন্ধান করছে এবং তার জমি আরও দখল করতে চাওয়ার ইসরাইলের এই পরিকল্পনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে ফিলিস্তিনিরা।

জাতিসংঘ ও ইউরোপীয় ইউনিয়ন ইসরাইলকে পশ্চিম তীরের সংযোজনের বিরুদ্ধে বাহ্যিকভাবে সতর্ক করেছে।

আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেছেন, দখলকৃত পশ্চিম তীরটি শেষ পর্যন্ত ইসরাইলের সাথে যুক্ত হতে যাচ্ছে। পশ্চিম তীর নিজেদের সাথে যুক্ত করাটা ইসরাইলের সিদ্ধান্ত। আমরা তাদের সাথে কাজ করছি। তবে আমরা সুক্ষ্মভাবে অগ্রসর হবো।

গত ২০ এপ্রিল ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর দল লিকুদ পার্টি তাদের প্রধান বিরোধী দল ব্লু অ্যান্ড হোয়াইট পার্টির প্রধান বেনি গ্যান্টের সাথে জোট সরকার গঠনের ঘোষণা দিয়েছেন।

তারপরই ফিলিস্তিনের অধীনস্ত পশ্চিম তীরকে ইহুদিবাদী ইসরাইলের সাথে সংযুক্ত করার সিদ্ধান্ত নেয় সদ্য গঠিত হওয়া ইহুদিবাদী ইসরাইলের নতুন সন্ত্রাসী জোট সরকার।

সুত্র : ইনসাফ টুয়েন্টিফোর ডটকম।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন