মালি | মুজাহিদদের সাথে এক লড়াইয়ে ১৪ আইএস সন্ত্রাসী নিহত, বন্দী আরো ২২ সন্ত্রাসী

0
504
মালি | মুজাহিদদের সাথে এক লড়াইয়ে ১৪ আইএস সন্ত্রাসী নিহত, বন্দী আরো ২২ সন্ত্রাসী

পশ্চিম আফ্রিকার দেশ মালিতে মুজাহিদদের সাথে এক লড়াই সংগঠিত হয় খারেজী গোষ্ঠী আইএস সন্ত্রাসীদের, এসময় মুজাহিদদের হাতে ১৪ আইএস সদস্য নিহত এবং ২২ আইএস সদস্য মুজাহিদদের হাতে বন্দী হয়েছে।

আফ্রিকা ভিত্তিক সংবাদ মাধ্যম “আল-হারাক ও আস-সাগুর” মিডিয়ার প্রকাশিত সংবাদ থেকে জানা গেছে, গত ৩১ জুলাই মালির “জুসী” অঞ্চলে আল-কায়েদা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন ও খারেজী গোষ্ঠী আইএস সন্ত্রাসীদের সাথে একটি লড়াই সংগঠিত হয়েছিল। সংবাদ মাধ্যমগুলো জানায় যে, জারিসা অঞ্চলে বেশ কিছুদিন যাবত মুজাহিদদের সমর্থক সাধারণ মুসলিমদেরকে হত্যা ও তাদেরকে বিভিন্নভাবে হয়রানী করে আসছিল আইএস সন্ত্রাসীরা। এদিকে আল-কায়েদা মুজাহিদিনও আইএসদের অবস্থান ও গোপন ঘাঁটির সন্ধান চালাচ্ছিলেন।

এদিকে হঠাৎ গত ৩১ জুলাই জারিসা শহরের ভারী যুদ্ধাস্ত্রসহ সাধারণ মুসলিমদের উপর হামলা চালাতে আসে আইএস সদস্যরা, আর সংবাদটা খুব দ্রুতই পৌঁছে যায় আল-কায়েদা যোদ্ধাদের কাছে। সংবাদ পেয়েই মুজাহিদগণ পুলো এলাকা অবরুদ্ধ করে ফেলেন এবং আইএস সন্ত্রাসীদেরকে অস্ত্র আত্মসমর্পণের আহ্বান করেন। কিন্তু তারা সেটা না করে মুজাহিদদের লক্ষ্য করে ফায়ার করতে শুরু করে। ফলে মুজাহিদগণও আইএস সন্ত্রাসীদের উপর হামলা চালাতে বাধ্য হন।

ঐদিন দীর্ঘ ২ঘন্টা যাবৎ আইএস সন্ত্রাসীদের সাথে লড়াই হয় মুজাহিদদের। অবশেষে মুজাহিদগণ মহান রবের সাহায্যে সন্ত্রাসীদের উপর বিজয় লাভ করেন এবং তাদের ১৪ সদস্যকে হত্যা এবং ১২ সদস্যকে আহত অবস্থায় মোট ২২ আইএস সদস্যকে বন্দী করতে সক্ষম হন।

পরে নিহত আইএস সন্ত্রাসীদের জানাযা শেষে মুসলিমদের কবরস্থানে মুজাহিদগণ তাদেরকে দাফন করেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন