খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৪০ এরও বেশি মুরতাদ সৈন্য নিহত ও আহত

1
481
খোরাসান | তালেবান মুজাহিদদের হামলায় ৪০ এরও বেশি মুরতাদ সৈন্য নিহত ও আহত


নানগারহার প্রদেশের শেরজাদে মুরতাদ কাবুল বাহিনীর অভিযানের প্রচেষ্টা ব্যর্থ করে দিলেন তালেবান, এতে ৪০ এরও বেশি পুতুল সেনা নিহত ও আহত হয়েছে।

গত ছয় দিন ধরে, মুরতাদ কাবুল সরকারের ভাড়াটে সৈন্যরা নানগারহার প্রদেশের শেরজাদ জেলায় ইমপরতে ইসলামিয়া আফগানিস্তানের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে, যার ফলে মুরতাদ বাহিনী তালেবান মুজাহিদের কঠিন প্রতিরোধ যুদ্ধের মুখোমুখি হয়।

এসময়ের মধ্যে মুরতাদ কাবুল সরকারের ভাড়াটে বাহিনী জেলাটির কাদিখেল ও জহির জাবাত অঞ্চল দখল করার লক্ষ্যে ভারী অস্ত্র দ্বারা অভিযান ও বিমান হামলা চালায়, এই অভিযানে মুরতাদ সরকারের কমান্ডো বাহিনী, সেনাবাহিনী, সাফার্ডো কমান্ডো সদস্যরা যৌথভাবে অংশগ্রহণ করে।

আলহামদুলিল্লাহ্, মুজাহিদগণ মুরতাদ বাহিনীর এই যৌথ অভিযানকে পরিপূর্ণরূপে ব্যর্থ করেন এবং মুরতাদ বাহিনীকে পরাজিত করেন। মুরতাদ বাহিনীর অগ্রযাত্রা ব্যর্থ করতে মুজাহিদিনরাও বিশেষ কৌশল অবলম্বন করেছিলেন এবং তাদের পদক্ষেপকে ভুল প্রমাণিত করে দেখিয়েছেন।

মুরতাদ বাহিনী তাদের এই ব্যর্থ অভিযানে মুজাহিদদের হামলায় তাদের ৪০ এরও বেশি সৈন্যকে হারিয়েছে। এছাড়া তাদের ৬টি ট্যাঙ্কসহ অন্যান্য অনেক সামরিক সরঞ্জামাদি ধ্বংস হয়েছে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন