পাকিস্তান | পাক সেনাদের উপর হামলা, ১ লেফটেন্যান্ট ও ৩ কমান্ডারসহ ডজনখানেক সৈন্য নিহত ও আহত

0
813
পাকিস্তান | পাক সেনাদের উপর হামলা, ১ লেফটেন্যান্ট ও ৩ কমান্ডারসহ ডজনখানেক  সৈন্য নিহত ও আহত

পাকিস্তানের দক্ষিণ ওয়াজিরিস্তানে পাকিস্তানি মুরতাদ সেনাবাহিনীর একটি কাফেলার উপর শক্তিশালী বোমা হামলা চালিয়েছেন টিটিপির মুজাহিদগণ। এতে ১ লেফটেন্যান্ট ২ কমান্ডারসহ মোট ৪ সৈন্য নিহত হয়েছে, আহত হয়েছে আরো ১ কমান্ডারসহ ৪ এরও অধিক মুরতাদ সৈন্য।

বিস্তারিত রিপোর্ট অনুযায়ী, ৩ সেপ্টেম্বর পাকিস্তানের দক্ষিণ ওয়াজিরিস্তানের শাক্তাই সীমান্তের আনা খাইল এলাকায় পাকিস্তানী মুরতাদ বাহিনীর একটি বিশেষ ইউনিটকে টার্গেট করে শক্তিশালি বোমা হামলা চালিয়েছেন তেহরিক-ই-তালেবান পাকিস্তানের জানবাজ মুজাহিদিন। এতে পাকিস্তানী মুরতাদ বাহিনীর গুরুত্বপূর্ণ কর্মকর্তাসহ প্রায় ডজনখানেক সৈন্য গুরুতর আহত হয়েছে।

আহতদের চিকিৎসার জন্য হেলিকপ্টার যোগে পেশোয়ারে সিএমএইচ হাসপাতাল নেয়া হলে সেখানেই মৃত্যুবরণ করে ১ লেফটেন্যান্ট ২ কমান্ডারসহ মোট ৪ সৈন্য। এছাড়াও বাকি আহতদের মধ্যে আরো ৪ সেনার অবস্থা গুরুতর বলে জানিয়েছে চিকিৎসকরা।

নিহতরা হল- লেফটেন্যান্ট নাসির, কমান্ডার গাফফার, কমান্ডার ইমরান ও সেনা সদস্য উসমান। লেফটেন্যান্ট নাসির সম্প্রতি অস্ট্রেলিয়ান ডিফেন্স ফোর্স একাডেমি থেকে স্নাতক হয়েছিলো।

তেহরিক-ই-তালিবান পাকিস্তানের (টিটিপি) মুখপাত্র মুহাম্মদ খোরাসানী হাফিজাহুল্লাহ্ উমর মিডিয়ায় দেওয়া এক বার্তায় এই হামলার দায় স্বীকার করেছেন। তিনি আরো জানিয়েছেন, গত ২ সেপ্টেম্বর লাদা সীমান্তে মুজাহিদদের হামলায় এক সেনা কর্মকর্তাও নিহত হয়েছে।

এখানে লক্ষ্যণীয় যে, গত মাসে পাকিস্তানী জিহাদী গ্রুপগুলো টিটিপির সাথে ঐক্যবদ্ধ হওয়ার পর থেকে টিটিপির অভিযান উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন