পাকিস্তান | টিটিপির জানবায মুজাহিদদের সফল হামলায় ১২ মুরতাদ সৈন্য হতাহত

0
532
পাকিস্তান | টিটিপির জানবায মুজাহিদদের সফল হামলায় ১২ মুরতাদ সৈন্য হতাহত

তেহরিক-ই-তালেবান পাকিস্তানের জানবায মুজাহিদিন উত্তর ওয়াজিরিস্তান ও বাজুর এজেন্সির চারটি বিভিন্ন অঞ্চলে পাকিস্তানি মুরতাদ সেনাবাহিনীকে লক্ষ্য করে সফল আক্রমণ করেছেন। গত ৪ সেপ্টেম্বর মুজাহিদদের পরিচালিত এসব হামলায় বেশ কিছু মুরতাদ পাকি সৈন্য নিহত ও আহত হয়েছিল।

খবরে বলা হয়েছে, বাজুর এজেন্সির সীমান্তবর্তী কিটকোটে পাকিস্তানী মুরতাদ সেনাবাহিনীর এক কর্মকর্তার উপর মুজাহিদগণ প্রথম আক্রমণটি চালিয়েছেন, যখন ঐ সৈন্য সামরিক পোস্টের যাওয়ার জন্য গাধার পিঠে মালামাল তুলছিল। এসময় মুজাহিদদের সফল হামলায় ঐ সেনা সদস্য ঘটনাস্থলেই প্রাণ হারায়।

অন্যদিকে বাজুর এজেন্সীর ওয়ারা ম্যামন্ড সীমান্তে আরেকটি হামলার ঘটনা ঘটে, যখন পাকিস্তানী মুরতাদ বাহিনীর বোমা নিষ্পত্তি স্কোয়াড বোমা নিষ্পত্তি করার লক্ষ্যে ওয়ারা এলাকায় পৌঁছে, আর তখনই মুজাহিদদের পুঁতে রাখা বোমা বিস্ফোরণে ২ সেনা কর্মকর্তা মারা যায় এবং আরো ২ সেনা গুরুতর আহত হয়।

একই অঞ্চলের ঘাখি-কান্দু এলাকায় মুজাহিদদের স্নাইপার রাইফেলের গুলিতে নিহত হয়েছে আরো ১ সেনা অফিসার।

অন্যদিকে, উত্তর ওয়াজিরিস্তানের মীর আলী সীমান্তে, পাকিস্তানী মুরতাদ সেনাবাহিনীর একটি পদাতিক টহলরত দলের উপর আক্রমণ চালান মুজাহিদগণ। এই হামলার ফলে পাকিস্তানী মুরতাদ বাহিনীর ২ সেনা নিহত ও ৪ সেনা গুরুতর আহত হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) চারটি হামলার দায় স্বীকার করেছে। টিটিপির মুখপাত্র এক বিবৃতিতে বলেছে যে হামলার পরে পাকিস্তানি মুরতাদ বাহিনী আদিবাসী মানুষকে হয়রানি এবং অনেক নিরপরাধ মানুষকে বন্দী করেছে, যা স্পষ্ট পাকিস্তানি মুরতাদ সামরিক বাহিনীর একটি কাপুরুষোচিত কাজ। তারা ক্রুসেডারদের মতই মুজাহিদদের কাছে পরাস্ত হলে সাধারণ মানুষের উপর হামলা চালাতে শুরু করে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন