কাশ্মিরে ২ স্বাধীনতাকামী শহীদ, অস্ত্রসহ পুলিশের (এসপিও) নিখোঁজ

1
1351
কাশ্মিরে ২ স্বাধীনতাকামী শহীদ, অস্ত্রসহ পুলিশের (এসপিও) নিখোঁজ

ভারতের দখল করা জম্মু-কাশ্মিরে ভারতীয় মালাউন বাহিনীর সাথে সংঘর্ষে ২ স্বাধীনতাকামী শহীদ হয়েছেন। গত বুধবার দক্ষিণ কাশ্মিরের সোপিয়ান জেলার চাকোরা এলাকায় দুই স্বাধীনতাকামী শহীদ হন।

জানা যায়, বুধবার জম্মু-কাশ্মির ভারতীয় সেনাবাহিনীর ৩৪ রাষ্ট্রীয় রাইফেলস ও আধাসামরিক বাহিনী সিআরপিএফের যৌথবাহিনী সংশ্লিষ্ট এলাকা ঘিরে ফেলে। এ সময়ে স্বাধীনতাকামী ও যৌথবাহিনী মধ্যে গুলিবিনিময় শুরু হয়। ওই ঘটনায় দুই স্বাধীনতাকামী শহীদ হন।

এদিকে, মঙ্গলবার দিবাগত মধ্যরাতে জম্মু-কাশ্মিরের চান্দুরা ক্যাম্প থেকে রহস্যজনকভাবে আলতাফ হাসান ভাট নামে এক বিশেষ পুলিশ কর্মকর্তা (এসপিও) নিখোঁজ হয়েছেন। একইসঙ্গে দুটি একে-৪৭ রাইফেল এবং তিনটি ম্যাগাজিনের খোঁজ পাওয়া যাচ্ছে না। ওই ঘটনার পর থেকে ক্যাম্পটিতে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ভারতীয় বাহিনী নিখোঁজ এসপিও’র সন্ধান করছে। আলতাফ হাসান ভাট গত পাঁচবছর ধরে এসপিও পদে ছিলেন। তিনি কাজিপুরা, বাডগামের বাসিন্দা।

ভারতীয় বাহিনীর ক্ষয়ক্ষতি সম্পর্কে এক প্রশ্নের জবাবে পুলিশের মহানির্দেশক বলেন, চলতি বছরে এ পর্যন্ত স্বাধীনতাকামীদের হামলায় জম্মু-কাশ্মির পুলিশের১৯, সিআরপিএফের ২১ এবং সেনাবাহিনীর ১৫ জন নিহত হয়েছে।
যদি ক্ষয়ক্ষতির প্রকৃত সংখ্যা আরো অনেক বেশি।

পার্সটুডে

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন