সোমালিয়া | ৫টি সামরিক ঘাঁটিতে আশ-শাবাবের হামলা, ৩টি গ্রাম বিজয়

1
728
সোমালিয়া | ৫টি সামরিক ঘাঁটিতে আশ-শাবাবের হামলা, ৩টি গ্রাম বিজয়

আল-কায়েদা পূর্ব আফ্রিকা শাখা হারাকাতুশ শাবাব মুজাহিদিন সোমালিয়ায় ক্রুসেডার ও মুরতাদ বাহিনীর ৫টি সামরিক ঘাঁটিতে শক্তিশালী হামলা চালিয়েছে। শত্রু মুক্ত করেছেন ৩টি গ্রাম, এতে নিহত ও আহত হয়েছে ডজনখানেক সৈন্য।

খবরে বলা হয়েছে, গত ২৭-২৮ অক্টোবর, হারাকাতুশ শাবাব মুজাহিদিন সোমালিয়ার হাইরান রাজ্যের বালদুইন ও মাহাস নামক শহর দুটির মধ্যবর্তী বেশ কিছু গ্রামে সোমালীয় মুরতাদ সরকারি বাহিনীকে নির্মূল করতে বিশাল সামরিক অভিযান পরিচালনা করছেন। এসময় মুজাহিদগণ রাকসো, টিদান এবং ওয়াবউইন গ্রামগুলোতে অবস্থিত মুরতাদ বাহিনীর সকল চেকপোস্ট ও সামরিক চৌকি গুড়িয়ে দিয়েছেন, পরে মুরতাদ সৈন্যরা পলায়ন করলে মুজাহিদগণ গ্রামগুলোকে তাদের প্রতিষ্ঠিত ইসলামী রাষ্ট্রের অধীনে নিয়ে আসেন।

শাহাদাহ্ নিউজ এজেন্সী তাদের এক রিপোর্টে বলেছে, এসব এলাকার বাসিন্দারা শাবাব মুজাহিদদের কাছে এই অভিযোগ করেছিলো যে, সোমালীয় মুরতাদ বাহিনীর সৈন্যরা এসব এলাকার রাস্তাগুলো অবরোধ করে যাত্রীদেরকে নানাভাবে হয়রানী ও তাদের ক্ষতি করতো, আর সাধারণ জনগণে অনুরোধের জবাবে হারাকাতুশ শাবাব মুজাহিদিন উক্ত এলাকাগুলোতে অভিযান পরিচালনা করেছিলেন।

উল্লেখ্য যে, এদিন সোমালিয়ার ওয়াজিদ, আলীশা, আলমাদা, কালবায়, হাউযানকু, ইয়ানতাউয়ী, জানালী ও আউদাকলী শহর এবং গ্রামগুলোতে ক্রুসেডার ইথিউপিয়ান, কেনিয়ান ও সোমালীয় মুরতাদ বাহিনীর বিরুদ্ধে প্রায় ডজনখানেক অভিযান পরিচালনা করেছেন। এছাড়াও শত্রুবাহিনীর ৫টি সামরিক ঘাঁটিতেও তীব্রমাত্রার হামলা চালিয়ে সেগুলোর অনেকাংশই গুড়িয়ে দিয়েছেন। আর এর ফলে হতাহত হয়েছে কয়েক ডজন ক্রুসেডার ও মুরতাদ সৈন্য।

FB-IMG-16030226993195360

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন