দুর্বৃত্তের হামলায় মৎস্যচাষির মৃত্যু

0
550
দুর্বৃত্তের হামলায় মৎস্যচাষির মৃত্যু

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় দুর্বৃত্তের হামলায় গুরুতর আহত মৎস্যচাষির মৃত্যু হয়েছে। শনিবার মধ্যরাতের পর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

মারা যাওয়া ওই ব্যক্তির নাম হাবিবুর রহমান ওরফে ভিক্ষু মিয়া (৫০)। তিনি নান্দাইল উপজেলার সিংরইল ইউনিয়নের ভাটিপাড়া গ্রামের বাসিন্দা। একাধিকবার তিনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচন করেছেন। এলাকায় তিনি ভিক্ষু মিয়া নামে পরিচিত।

হাবিবুর রহমানের ছোট ভাই মো. কবীর উদ্দিন বলেন, স্থানীয় উদলা বাজারে তাঁদের ৭০ শতক জমি আছে। একটি চক্র ওই জমি দখল করার চেষ্টা করে আসছিল। কিন্তু তাঁর ভাই আদালতে মামলা করায় প্রতিপক্ষ সুবিধা করতে পারছিলো না। তাই জোর করে জমি দখল করার জন্য তাঁর ভাইয়ের ওপর একাধিকবার হামলা চালানো হয়েছে। প্রতিবার তিনি রক্ষা পেলেও এবার প্রতিপক্ষ পরিকল্পিতভাবে তাঁর ভাইয়ের ওপর হামলা চালিয়েছে।

৯ নভেম্বর রাত নয়টার দিকে নান্দাইল উপজেলার সিংরইল বাজার থেকে বাড়ি ফিরছিলেন হাবিবুর রহমান। বাজার থেকে প্রায় ৫০০ গজ দূরে যাওয়ার পর সড়কের পাশে ওত পেতে থাকা দুর্বৃত্তরা তাঁর ওপর হামলা চালায়। পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাঁকে রাস্তায় ফেলে রেখে যায় দুর্বৃত্তরা। পরে স্থানীয় লোকজন তাঁকে উদ্ধার করে প্রথমে ২৫০ শয্যার কিশোরগঞ্জ আধুনিক সদর হাসপাতালে পাঠান। এরপর সেখান থেকে তাঁকে ঢাকার জাতীয় অর্থোপেডিক পুনর্বাসন হাসপাতালে (পঙ্গু হাসপাতাল) নেওয়া হয়। অবস্থার অবনতি ঘটলে তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সেখানে চিকিৎসাধীন ছিলেন।
প্রথম আলো

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধদিনদুপুরে ব্যাংকে ঢুকে টাকা লুট
পরবর্তী নিবন্ধস্বরাষ্ট্রমন্ত্রী ও জননিরাপত্তা সচিব করোনা পজিটিভ