খোরাসান | ২১ জন চিকিৎসাকর্মী নিয়ে একটি স্বাস্থ্যকেন্দ্র চালু করেছেন তালেবান

1
683
খোরাসান | ২১ জন চিকিৎসা কর্মী নিয়ে একটি স্বাস্থ্যকেন্দ্র চালু করেছেন তালেবান

ইমারতে ইসলামিয়ার তালেবান মুজাহিদিন আফগানিস্তানের পশ্চিম ফারাহ প্রদেশের বাই-বালুক জেলায় একটি স্বাস্থ্যকেন্দ্র উদ্বোধন করেছেন।

ইমারতে ইসলামিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে আজ ৫ জানুয়ারি মঙ্গলবারের এক প্রতিবেদনে বলা হয়েছে, সিএইচসি এবং তালেবানদের স্বাস্থ্য কমিশনের সহযোগিতায় পশ্চিম ফারাহ প্রদেশের বাই-বালুক জেলার শিওয়ান গ্রামে স্বাস্থ্যকেন্দ্র নির্মাণ করা হয়েছে, যা আজ মঙ্গলবার ১৮টি কক্ষ এবং ২১ জন চিকিৎসা কর্মী নিয়ে উদ্বোধন করা হয়েছে।

স্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে তালেবানের স্বাস্থ্য কমিশনের স্থানীয় কর্মকর্তাদের পাশাপাশি শিওয়ান গ্রামের বহু প্রবীণ, ধর্মীয় পণ্ডিত এবং সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

এই স্বাস্থ্যকেন্দ্রটি প্রতিষ্ঠার সাথে সাথে শিওয়ান গ্রাম ও আশেপাশের অঞ্চলের মানুষের চিকিৎসা সেবার ভোগান্তি অনেকটাই সমাধান হয়েছে, আগে তাদেরকে চিকিৎসার জন্য জেলা স্বাস্থ্যকেন্দ্র এবং অন্যান্য অঞ্চলে নিয়ে যেত। যার জন্য তাদেরকে দীর্ঘ রাস্তা অতিক্রম করতে হত।

এটি লক্ষ করা উচিত যে তালেবানরা তাদের নিয়ন্ত্রণাধীন অঞ্চলগুলিতে জনগণের সুবিধার্থে স্বাস্থ্য ও সামাজিক খাতে সামরিক অভিযানের পাশাপাশি বেশ কয়েকটি জনসাধারণের সুবিধা প্রকল্প গ্রহণ করেছে এবং তারা এই ধারাবাহিকতা অব্যাহত রাখার প্রতিশ্রুতিও দিয়েছেন।

The-Taliban-are-opening-a-clinic-in-Farah-province

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন