পঙ্গু ফিলিস্তিনির বাড়িও গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েলি দখলদাররা

0
471
পঙ্গু ফিলিস্তিনির বাড়িও গুঁড়িয়ে দিয়েছে ইসরায়েলি দখলদাররা

পঙ্গুত্বের কারণে বহু বছর ধরে হুইলচেয়ারে ‘বন্দি’ ফিলিস্তিনি নাগরিক হাতিম হুসেইন আবু রায়ালা। বহু কষ্টে তিলে তিলে জমানো অর্থে তৈরি করেছিলেন স্বপ্নের বাড়ি। কিন্তু সেই সুখ স্থায়ী হতে দিল না ইসরায়েলি দখলদাররা। একবার-দু’বার নয়, অন্তত চারবার তারা গুঁড়িয়ে দিয়েছে এ পঙ্গু ফিলিস্তিনির বাড়িটি।

মঙ্গলবার বার্তা সংস্থা কুদস প্রেসের বরাতে মিডল ইস্ট মনিটর জানিয়েছে, সোমবার দখল করা জেরুজালেমের উত্তরপূর্ব দিকে ইসাউইয়া এলাকায় আবু রায়ালার বাড়িটি গুঁড়িয়ে দেয় ইসরায়েলিরা।

jagonews24এদিন জেরুজালেমের ইসরায়েলি নগর কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে অভিযান চালায় দখলদার সামরিক বাহিনী। লাইসেন্স ছাড়া তৈরি হয়েছে অজুহাতে ভেঙে দেওয়া হয় শারীরিক প্রতিবন্ধী আবু রায়ালার বাড়ি।

কুদস প্রেসের তথ্যমতে, এ নিয়ে চারবার বাড়ি ভাঙা পড়ল ওই মুসলিম ফিলিস্তিনির। তবে অন্য গণমাধ্যমগুলোতে এই সংখ্যা ছয় বলেও দাবি করা হয়েছে।

জানা যায়, আবু রায়ালা বাড়ির লাইসেন্স পেতে বহুবার চেষ্টা করেছেন। কিন্তু ইসরায়েলি কর্তৃপক্ষের কাছ থেকে ফিলিস্তিনিদের বাড়ির লাইসেন্স পাওয়া একপ্রকার ‘অসম্ভব’ হয়ে উঠেছে সেখানে।

jagonews24

আবু রায়ালার বাড়ি ভাঙার মাত্র এক সপ্তাহ আগে ইসাউইয়া এলাকাতেই আরেকটি দোতলা বাড়ি গুঁড়িয়ে দিয়েছিল ইসরায়েলিরা, যার কারণে খোলা আকাশের নিচে এসে দাঁড়ান অন্তত ১৭ জন নিরীহ মানুষ।

ওই বাড়িরই একটি ফ্ল্যাটে বসবাস করতেন পবিত্র আল-আকসা মসজিদের প্রধান নিরাপত্তারক্ষী ফাদি আলিয়ান।

হাতিম সংবাদ মাধ্যমকে জানায়, ‘ইসরায়েল আমাদের নিজ দেশ থেকে তাড়িয়ে দিতে চাই। তারা নিজেদের জন্য জমি চায়। তারা আইনের দোহাই দিয়ে আমাদের ধ্বংস করে দিয়েছে। অথচ, তারা কোন আইনের তোয়াক্কা করে না’।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন