সোমালিয়া | মার্কিন প্রশিক্ষিত ‘দানব’ ফোর্সের উপর শহিদী হামলা, হতাহত ২৫ এরও অধিক

0
1485
সোমালিয়া | মার্কিন প্রশিক্ষিত ‘দানব’ ফোর্সের উপর শহিদী হামলা, হতাহত ২৫ এরও অধিক

সোমালিয় মুরতাদ বাহিনীর উপর পরিচালিত আল-কায়েদার শহিদী হামলায় কমপক্ষে ২০ সৈন্য হতাহত হয়েছে, অপর হামলায় হতাহত হয়েছে আরো ৫ সৈন্য।

শাহাদাহ্ নিউজ এজেন্সীর সূত্রে জানা গেছে, গত ১৫ মার্চ সোমবার, পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে একটি বীরত্বপূর্ণ সফল শহিদী হামলা চালিয়েছেন আল-কায়েদা শাখা হারাকাতুশ শাবাবের একজন জানবায মুজাহিদ। জানা যায় যে, ঐদিন সকালে রাজধানীর দক্ষিণ-পশ্চিম তোরাটো শহরে ক্রুসেডার মার্কিন প্রশিক্ষিত ‘দানব’ নামক স্পেশাল ফোর্সের উপর একটি সফল শহিদী হামলা চালিয়েছেন একজন শাবাব মুজাহিদ।

এই অভিযানের ফলে মার্কিন প্রশিক্ষিত স্পেশাল ফোর্সের ৩ কমান্ডারসহ কমপক্ষে ৯ সৈন্য নিহত এবং ১১ এরও অধিক সৈন্য আহত হয়েছে। ধ্বংস হয়েছে কুফ্ফার বাহিনীর ২টি সাঁজোয়া যান।

স্থানীয় সূত্রে জানা গেছে যে, হতাহত সৈন্যদের পরিবহনের জন্য ঘটনাস্থলে ২টি ‘টি হেলিকপ্টার এসেছিল। তারা সেগুলো দিয়ে নির্দিষ্ট কিছু হতাহত সৈন্যকে ঘটনাস্থল থেকে নিয়ে গেছে, বাকি সৈন্যদের মৃতদেহ দীর্ঘসময় যাবৎ সেখানেই পড়েছিল। অনেকেই মনে করেন যে, এই অভিযানে কতক মার্কিন কমান্ডারও হতাহত হয়েছে, যাদের দেহ ঘটনাস্থল থেকে হেলিকপ্টার যোগে আগেই সরিয়ে নেওয়া হয়েছে।

অপরদিকে এদিন যুবা রাজ্যের শহরেও সোমালীয় মুরতাদ বাহিনীর উপর আরো একটি অভিযান চালিয়েছেন শাবাব মুজাহিদিন। এতে ২ মুরতাদ সৈন্য নিহত এবং আরো ৩ এরও অধিক মুরতাদ সৈন্য আহত হয়েছে।

সোমালিয়া | মার্কিন প্রশিক্ষিত ‘দানব’ ফোর্সের উপর শহিদী হামলা, হতাহত ২৫ এরও অধিক

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধশরিয়ার ছায়াতলে | ৪ গুপ্তচরের উপর শরয়ী হদ মৃত্যুদণ্ড কার্যকর
পরবর্তী নিবন্ধসোমালিয়া | দুর্দান্ত অভিযানের পর মাহদায়ী শহরে উড়ছে কালিমার পতাকা