মালি | রাজধানীতে আল-কায়েদার হামলা, সামরিক স্থাপনা, চেকপোস্ট ও গাড়ি ধ্বংস

2
953
মালি | রাজধানীতে আল-কায়েদার হামলা, সামরিক স্থাপনা, চেকপোস্ট ও গাড়ি ধ্বংস

পশ্চিম আফ্রিকার দেশ মালির রাজধানী বামাকোতে দেশটির মুরতাদ বাহিনীর সামরিক স্থাপনা ও চেকপোস্টে তীব্র হামলা চালিয়েছে আল-কায়েদা। এতে মুরতাদ বাহিনীর জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

আঞ্চলিক সূত্র থেকে জানা গেছে, গত ২৯ মার্চ সোমবার, মালির রাজধানী বামাকো থেকে মাত্র ৫০ কিলোমিটার দূরে কাটি নামক জেলার নিগিলা গ্রামে তীব্র লড়াইয়ের ঘটনা ঘটেছে। সূত্র জানায়, আল-কায়েদা শাখা জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিনের যোদ্ধারা উক্ত এলাকায় দেশটির মুরতাদ ‘জান্দারমেরী’ বাহিনীর সামরিক স্থাপনা ও চেকপোস্ট লক্ষ্য করে এই হামলা চালিয়েছে।

এসময় আল-কায়েদা মুজাহিদীন মুরতাদ বাহীনির বেশ কিছু সামরিক স্থাপনা, চেকপোস্ট, বিভিন্ন সামরিকযান ও সরঞ্জামাদি পুড়িয়ে দিয়েছেন। তবে এই অভিযানে কত সেনা হতাহত হয়েছে তা এখনো জানানো হয়নি।

আল-কায়েদা মুজাহিদগণ তাদের বীরত্বপূর্ণ আক্রমণের মাধ্যমে দেশটির মুরতাদ প্রশাসনকে এই বার্তাই যেন দিলেন যে, তাঁরা রাজধানী বামাকো থেকে অনেক কাছেই অবস্থান করছেন এবং খুব শীঘ্রই আল্লাহর ইচ্ছায় রাজধানী দখল করে সেখানেও কালেমা খচিত ঝান্ডা উড্ডীন করবেন, ইনশাআল্লাহ্। এই আক্রমণের মাধ্যমে রাজধানী বামাকোতে প্রবেশ করার একটি গুরুত্বপূর্ণ সড়কে নিজেদের উপস্থিতি জানান দিয়েছে জামায়াত নুসরাত আল ইসলাম ওয়াল মুসলিমীন এর মুজাহিদীনগণ।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআন্দোলন থামাতে করোনার কৃএিম সংকট তৈরী মাফিয়া সরকারের
পরবর্তী নিবন্ধমালি | আল-কায়েদার হামলায় স্থানীয় ৩ সন্ত্রাসবাদী মিলিশিয়া নিহত, অনেক গণিমাহ লাভ