খোরাসান | তালেবানদের কাছে ৪৪ কাবুল সেনার আত্মসমর্পণ

1
848
খোরাসান | তালেবানদের কাছে ৪৪ কাবুল সেনার আত্মসমর্পণ

আফগানিস্তানের হেলমান্দ ও কান্দাহার প্রদেশের বিভিন্ন স্থান থেকে ৪৪ কাবুল সৈন্য তালেবানদের কাছে আত্মসমর্পণ করেছে।

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের সামরিক মুখপাত্র ক্বারী ইউসুফ আহমাদী হাফিজাহুল্লাহ্ জানান, গত ৩০ মার্চ মঙ্গলবার, আফগানিস্তানের কান্দাহার প্রদেশের ৪টি পৃথক এলাকা হতে ১৫ কাবুল সৈন্য তালেবান মুজাহিদদের কাছে আত্মসমর্পণ করেছে। এসকল সৈন্যরা আমিরুল মু’মিনিনের সাধারণ ক্ষমা ঘোষণার শর্ত মেনে এবং দেশে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনাগুলির সত্য উপলব্ধি করে এই সিদ্ধান্ত নিয়েছে।

এছাড়াও এদিন হেলমান্দ প্রদেশের আরো ৫টি জেলা থেকেও প্রায় ২৯ জন কাবুল সৈন্য নিজেদের ভুল বুঝতে পেরে এবং বিভিন্ন ঘটনার সত্যতা উপলব্ধি করতে পেরে তালেবান মুজাহিদদের কাছে এসে আত্মসমর্পণ করেছে। এসময় এসব সৈন্যরা নিজেদের সাথে করে অনেক অস্ত্রশস্ত্রও নিয়ে এসেছিল। যা তারা মুজাহিদদের কাছে হস্তান্তর করেছে।

আত্মসমর্পণকারী এসকল সৈন্যরা নিজেদের অতীত ভুলের জন্য অনুতপ্ত হয়ে মহান রবের নিকট ক্ষমা পার্থনা করে এবং মুজাহিদদের-কে এই প্রতিশ্রুতি দিয়েছে যে, তারা আর কখনও কাবুলের পুতুল শাসন ব্যবস্থায় যোগ দেবে না, তাঁর নিজেদের সামর্থ্য অনুযায়ী ইমারতে ইসলামিয়ার মুজাহিদিনদের সহযোগিতা অব্যাহত রাখবেন।

১টি মন্তব্য

  1. আলহামদুলিল্লাহ ছুম্মা আলহামদুলিল্লাহ।এটি হলো সূরা নাসরের উৎকৃষ্ট উদাহরণ। আল্লাহ তাআলা বাকি সৈন্যদেরকেও হক বুঝে হকের সঙ্গ দেওয়ার তাওফীক দান করুন। আমীন ইয়া রব্বাশ শুহাদায়ি ওয়াস সালিহীন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন