যুক্তরাষ্ট্র যাওয়ার সুযোগ পেলে দিল্লি বিমানবন্দরে লাখো ভারতীয় জড়ো হবে: তালিবান

0
1183
যুক্তরাষ্ট্র যাওয়ার সুযোগ পেলে দিল্লি বিমানবন্দরে লাখো ভারতীয় জড়ো হবে: তালিবান

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের রাজনৈতিক কার্যালয়ের একজন প্রাক্তন সিনিয়র মুখপাত্র বলেছেন, মার্কিন প্রশাসন যদি ভারতীয়দের বিমানে করে নিয়ে যাওয়া এবং আমেরিকায় বসবাসের প্রস্তাব দেয়, তাহলে দিল্লি বিমানবন্দরে দেশটির লাখো মানুষ জড়ো হবে। তালিবান দেশটির দখল নেওয়ার কারণেই লাখো আফগান নাগরিক দেশ ছাড়ছেন বলে মিডিয়ায় প্রকাশিত খবরকে ‘প্রোপাগান্ডা’ উল্লেখ করে মুহতারাম সুহাইল শাহীন হাফিজাহুল্লাহ্ এই মন্তব্য করেছেন।

ভারতীয় সম্প্রচারমাধ্যম টিভি৯-কে দেওয়া এক সাক্ষাৎকারে সুহাইল শাহীন হাফিজাহুল্লাহ্’র কাছে জানতে চাওয়া হয়েছিল, আপনারা বারবার মানুষকে তাদের নিরাপত্তার বিষয়ে আশ্বস্থ করছেন। সাধারণ ক্ষমারও ঘোষণা দিয়েছেন। এরপরও দলে দলে আফগান ছাড়ছে। এমনকি কেন হচ্ছে?

জবাবে তিনি বলেন, যুক্তরাষ্ট্র এখন যদি ভারতে ঘোষণা দেয়, আমেরিকায় যেতে যারা আগ্রহী তাদের তিন ঘণ্টার মধ্যে দিল্লি বিমানবন্দরে পৌঁছাতে হবে। তাহলে আপনি দেখতে পাবেন লাখ লাখ ভারতীয় সেখানে হাজির হয়েছে।

উপস্থাপককে পাল্টা প্রশ্ন করে সুহাইল শাহীন জানতে চান, এর অর্থ কী এসব মানুষ ভারত সরকারের ভয়ে ভীত?

সুহাইল শাহীন হাফিজাহুল্লাহ্’র প্রশ্নের জবাব না দিয়ে উপস্থাপক জানতে চান, একদিন আগে ভয়াবহ বিস্ফোরণের পর একই স্থানে অনেক মানুষ জড়ো হয়েছে আফগানিস্তান ছাড়তে বেপরোয়া চেষ্টার অংশ হিসেবে। এটিকে কীভাবে ব্যাখ্যা করবেন?

তখন সুহাইল শাহীন হাফিজাহুল্লাহ্ বলেন, আপনি বলছেন বিমানবন্দরে অনেক মানুষ জড়ো হয়েছে। এটি সত্য নয়। এখানে জড়ো হওয়া বেশিরভাগ মানুষ কখনও যুক্তরাষ্ট্র বা পশ্চিমাদের সঙ্গে কাজ করেনি। তারা আফগানিস্তান ছাড়ার এবং পশ্চিমা দেশে বসবাসের একটি সুযোগ পেয়েছে। -বাংলা ট্রিবিউন

 

যুক্তরাষ্ট্র যাওয়ার সুযোগ পেলে দিল্লি বিমানবন্দরে লাখো ভারতীয় জড়ো হবে: তালিবান

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবিজয়ের পদধ্বনি- ৪ || সমাজতন্ত্রের পতন ও তালেবানদের নতুন ইসলামিক সম্রাজ্যের উত্থান-৩(শেষ পর্ব)
পরবর্তী নিবন্ধসোমালিয়া | মুজাহিদদের পৃথক হামলায় ১০ কুফ্ফার সৈন্য হতাহত