মার্কিন অফিসারদের কনভয়ে আশ-শাবাবের সফল ইস্তেশহাদী হামলা, হতাহত অনেক ক্রুসেডার

ত্বহা আলী আদনান

5
1503
মার্কিন অফিসারদের কনভয়ে আশ-শাবাবের সফল ইস্তেশহাদী হামলা, হতাহত অনেক ক্রুসেডার

পূর্ব আফ্রিকার দেশ সোমালিয়ার রাজধানীতে ক্রুসেডের আফ্রিকান বাহিনীর সুরক্ষায় থাকা মার্কিন বাহিনীর অফিসারদের একটি কনভয়ে শহিদী হামলা চালানো হয়েছে। এতে সাঁজোয়া যান সহ অনেক ক্রুসেডার সৈন্য নিহত ও আহত হয়েছে।

শাহাদাহ্ নিউজের বিবরণ অনুযায়ী, গত ১১ নভেম্বর বৃহস্পতিবার দুপুরের কিছুক্ষণ পরেই, সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে একটি ইস্তেশহাদী হামলা চালিয়েছেন হারাকাতুশ শাবাবের একজন জানবায মুজাহিদ। হামলাটি চালানো হয়েছে ক্রুসেডার আফ্রিকান জোট বাহিনী “AMISOM” এর সাঁজোয়া যান ও সৈন্যদের নিরাপত্তায় থাকা ক্রুসেডার মার্কিন বাহিনীর অফিসারদের বহনকারী একটি সামরিক কনভয় লক্ষ্য করে।

যে আমেরিকা মুসলিমদের রক্ত ঝরাচ্ছে, পূর্ব আফ্রিকার সম্পদ লুট করছে, তাদেরকে কিনা সাহায্য করছে স্থানীয় এই জোট বাহিনীগুলো!

সূত্রটি জানায়, ক্রুসেডার মার্কিন অফিসারদের কনভয়টি যখন সোমালি গাদ্দার সামরিক বাহিনীর হেডকোয়ার্টার অতিক্রম করছিল, ঠিক সেই মুহূর্তে  ইসলামিক প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের একজন জানবায মুজাহিদ বিস্ফোরক ভর্তি গাড়ি নিয়ে এসে দখলদার মার্কিন অফিসারদের কনভয় লক্ষ্য করে ইস্তেশহাদী হামলাটি চালান। এই হামলার ফলে আফ্রিকান বাহিনীর সুরক্ষায় থাকা আমেরিকান অফিসারদের কনভয় ও আমিসোমা বাহিনীর অনেকগুলো সাঁজোয়া যান ধ্বংস হয়ে যায়। ফলশ্রুতিতে সাঁজোয়া যানগুলিতে থাকা ইসলামবিরোধী আফ্রিকান বাহিনী ও অনেক দখলদার মার্কিন অফিসার এবং সেনা সদস্য নিহত ও আহত হয়।

দখলদার মার্কিন অফিসারদের কনভয়টি মুজাহিদদের শক্তিশালী ইস্তেশহাদী হামলার শিকার হওয়ার পর, আফ্রিকান বাহিনী এলাকাটি কড়া নিরাপত্তায় ঘেরাও করে ফেলে। সাংবাদিক তো দূরের কথা হামলার পর ঘটনাস্থল থেকে নিহত ও আহত অফিসার ও সেনাদের মৃতদেহ উদ্ধার না হওয়া পর্যন্ত তাদেরই গোলাম সোমালি সরকারী বাহিনীকেও কাছে আসতে দেওয়া হয়নি। যার ফলে হতাহতের সুনির্দিষ্ট কোন পরিসংখান জানা সম্ভব হয়নি।

FB-IMG-1636726070244

দেশটির সামরিক সূত্র নিশ্চিত করেছে যে, এই অপারেশনের মাধ্যমে প্যাসিফিক ইঞ্জিনিয়ারিং-নামক কোম্পানীর মার্কিন কর্মকর্তাদের লক্ষ্যবস্তু করা হয়েছিল। এই কোম্পানীটি মার্কিন, আফ্রিকান এবং সোমালি গাদ্দার বাহিনীকে লজিস্টিক সহায়তা প্রদান এবং অপারেশনের জন্য সাঁজোয়া যান সরবরাহ করায় বিশেষ ভূমিকা পালন করতো। সূত্রটির মতে আমেরিকান অফিসারদের গতিবিধি কড়া নজরদারিতে রাখার পরই এই ফিদায়ি অপারেশনটি চালানো হয়েছে।

একটি নিউজ এজেন্সি হামলার পরে ঘটনাস্থলের কিছু দৃশ্যের ছবি প্রকাশ করে।
এদিকে মার্কিন প্রশাসন হামলার বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি, যা আমেরিকানদের লক্ষ্য করে পরিচালিত হয়েছিল।

উল্লেখ্য যে, আল-কায়দা সংশ্লিষ্ট ইসলামিক প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব মুজাহিদিন অনেক বছর ধরেই ক্রুসেডার আমেরিকান এবং আফ্রিকান সহ পশ্চিমা এবং বিদেশী শক্তিগুলো দ্বারা সমর্থিত সোমালি গোলাম সরকারের বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছে।

হারাকাতুশ শাবাবের এই যুদ্ধের লক্ষ্য হচ্ছে, পশ্চিমাদের এই গোলাম সরকারকে উৎখাত করা এবং দখলদার বাহিনীগুলোকে দেশ থেকে বিতাড়িত করার মাধ্যমে দেশকে বিদেশী আধিপত্য থেকে মুক্ত করা, সাধারণ মানুষের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করা এবং ইসলামি শরিয়াহ্ ব্যবস্থা প্রতিষ্ঠা করা।

FB-IMG-1636726093677
FB-IMG-1636726067670
FB-IMG-1636726075822
FB-IMG-1636726072768
FB-IMG-1636726082623
FB-IMG-1636726079659
FB-IMG-1636726088450
FB-IMG-1636726085370
FB-IMG-1636726090829

5 মন্তব্যসমূহ

  1. আমরা যুদ্ধ করব বিছানা নির্মূল হওয়ার প্রর্যন্ত
    এবং পূরো পৃথীবির মানচিত্রে কালেমা:-লা-ইলাহা ইল্লাল্লাহর আইন
    বাস্তবায়ন করার আগ পর্যন্ত
    তাগুতদেরকে সমূলে নির্মূল করার আগ পর্যন্ত।
    তাকবির চলো কাশ্মীর আল্লাহু আকবার☝️☝️☝️☝️☝️
    🇮🇳🦵🇵🇰🦵🇧🇩🦵

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ“সাংবাদিকদের জন্য বিশ্বের সবচেয়ে বিপজ্জনক দেশের একটি কষাই মোদির ভারত”
পরবর্তী নিবন্ধমালিতে গাদ্দার সেনাদের বিরেদ্ধে আল-কায়েদার ধারাবাহিক হামলা : হতাহত ১৭ এরও বেশি