এবার ভারতকে হিন্দু রাষ্ট্র ঘােষণার দাবি জানালো পুরীর উগ্র শঙ্করাচার্য

উসামা মাহমুদ

1
1135
এবার ভারতকে হিন্দু রাষ্ট্র ঘােষণার দাবি জানালো পুরীর উগ্র শঙ্করাচার্য

ভারতকে হিন্দু রাষ্ট্র বানানোর জন্য হিন্দুত্ববাদী উগ্র নেতা ও সাধু সন্নাসীরা প্রকাশ্যভাবে একেরপর এক মুসলিম বিদ্বেষী মন্তব্য করছে। এবার ভারতকে হিন্দু রাষ্ট্র ঘােষণা করার দাবি জানিয়েছে পুরীর কথিত শঙ্করাচার্য স্বামী নিশ্চলানন্দ সরস্বতী মহারাজ।

ঐ উগ্র হিন্দু আরও বলেছে, ভারত যদি নিজেকে হিন্দু রাষ্ট্র হিসেবে ঘােষণা করে, তবে ভারত থেকে প্রেরণা নিয়ে বিশ্বের ১৫টি রাষ্ট্র নিজেদের হিন্দু রাষ্ট্র ঘােষণা করবে।
তার দাবি মতে, “৫২টি দেশের উচ্চ পর্যায়ের প্রতিনিধিদের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আমার সঙ্গে কথা হয়েছে। তাদের মধ্যে নেপাল, মরিশাস, ভুটান সমেত ১৫টি দেশ নিজেদের হিন্দু রাষ্ট্র ঘােষণা করতে সম্মত হয়েছে। যদি ভারত নিজেকে হিন্দু রাষ্ট্র হিসেবে ঘােষণা করে, তবে তার থেকে প্রেরণা নিয়ে ওই দেশগুলি সেই পথে হাঁটবে।”

গঙ্গাসাগর মেলায় শাহী স্নানে অংশ নেওয়ার ফাঁকে সংবাদ সম্মেলন করে শঙ্করাচার্য। গত বৃহস্পতিবার (১৩-০১-২২) সেই সম্মেলনে ভারতকে হিন্দু রাষ্ট্র ঘােষণা করার ঐ দাবি তােলে সে।

মুসলিমদের মানব রচিত গণতন্ত্রের মারপ্যাচে ফেলে শত দলে উপদলে বিভক্ত করে দিয়েছে। ফলে এক সময়ের শক্তিধর মুসলিমরা শাসন ক্ষমতা হারিয়ে দুর্বল ও শক্তিহীন হয়ে পড়েছে। সেই দুর্বলতার সুযোগে হিন্দুত্ববাদীরা ভারতীয় উপমহাদেশে রাম রাজ্য প্রতিষ্ঠার স্বপ্ন দেখছে। তাদের দাবিমতে, যেখানে কোন মুসলিম থাকবে না। মুসলিমদের অবদানও ইতিহাস থেকে মুছে ফেলতে চাইছে তাঁরা মুছে ফেলা হচ্ছে। শিক্ষা সিলেবাসে মুসলিম ব্যক্তিদের লুটেরা, সন্ত্রাস হিসেবে তুলে ধরা হচ্ছে। ভারত হবে তাদের কল্পিত হিন্দু রাষ্ট্র, যার দাবি তারা এখন প্রকাশ্যেই করছে।

এই সমস্যা সমাধানে তাই মুসলিমদেরকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে আসছেন ইসলামি চিন্তাবীদগণ।

তথ্যসূত্র
—–
১। ভারত নিজেকে হিন্দু রাষ্ট্র ঘােষণা করুক, দাবি জানালেন পুরীর শঙ্করাচার্য স্বামী নিশ্চলানন্দ সরস্বতী মহারাজ।
https://tinyurl.com/yhxynju5

১টি মন্তব্য

  1. কোথায় উপমহাদেশের বীরপুরুষরা? ভারতের মালাউনদের উপর একযোগে হামলা চালাও যতক্ষন না মুমিনদের অন্তর প্রশান্তি লাভ করে🔪🔪🔪🔪🔪🔪🗡️⚔️⚔️🛠️🪓🔨🪓🪓⛏️⛏️

    ৷ ৷৷৷ ৷ 🇦🇷🗡️🪓⚔️🔨

    🔨🛠️🛠️⚔️⚔️⚔️⚔️⚔️🛠️

    🛠️🛠️⚔️🗡️🗡️🪓🛠️🪓🛠️🗡️🗡️🗡️🛠️

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন