মোগাদিশুতে আল-কায়েদার বীরত্বপূর্ণ হামলা, সরকারি মুখপাত্র সহ হতাহত অন্তত ১৫

আলী হাসনাত

0
960
মোগাদিশুতে আল-কায়েদার বীরত্বপূর্ণ হামলা, সরকারি মুখপাত্র সহ হতাহত অন্তত ১৫

সোমালিয়ার রাজধানী মোগাদিশু সহ দেশের বিভিন্ন স্থানে সফল হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। এতে দেশটির সরকারি মুখপাত্র সহ গুরুত্বপূর্ণ একাধিক কর্মকর্তা নিহত ও গুরুতর আহত হয়েছে বলে জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৫ জানুয়ারি সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে একটি শক্তিশালী বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। রাজধানীর মক্কাতুল-মুকাররেম এলাকায় যাওয়ার পথে এই হামলাটি সংঘটিত হয়। হামলাটি মোগাদিশুর পুতুল সরকারের মুখপাত্র মোহাম্মদ ইব্রাহিমের গাড়িকে লক্ষ্যবস্তু করে চালানো হয়েছে বলে জানা গেছে।

সরকারি সূত্র জানায়, একজন ইস্তেশহাদী মুজাহিদ শরীরে বোমা বেঁধে এই শাহিদী হামলাটি চালিয়েছেন। তবে আশ-শাবাব সূত্র নিশ্চিত করেছে যে, মুজাহিদগণ হামলাটি একটি বোমা দ্বারাই চালিছেন। উক্ত বোমা বিস্ফোরণের কারণে মুখপাত্র ইব্রাহিম গুরুতর আহত হয়। পরে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসার জন্য তাকে নিয়ে যাওয়া হয়।

ঐ হামলাটি ছাড়াও রাজধানীর মোগাদিশু, হাইরান, যুবা ও বকুল রাজ্যের বিভিন্ন স্থানে আরও ৫টি হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাবের বীর মুজাহিদগণ। এতে সোমালি গাদ্দার প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তা সহ কমপক্ষে ১৪ সেনা সদস্য নিহত ও আহত হয়েছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন