ফিলিস্তিন বলতে কোন রাষ্ট্র থাকবে না : দাবি ইসরাইলের

0
1091
ফিলিস্তিন বলতে কোন রাষ্ট্র থাকবে না : দাবি ইসরাইলের

উড়ে এসে জুড়ে বসা ইহুদিরা ফিলিস্তিনে শুধু দখলদারিত্ব ও আগ্রাসনই কায়েম করেনি, তারা এখন ফিলিস্তিন রাষ্ট্রকে মুছে ফেলার ষড়যন্ত্র করছে।

সম্প্রতি জার্মানিতে অনুষ্ঠিত হয় তথাকথিত মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে। কনফারেন্সে সাম্প্রতিক বিভিন্ন ইস্যুতে, বিশেষ করে ক্রুসেডারদের স্বার্থে আঘাত এসেছে- এসব বিষয়ে আলোচনা হয়। আলোচনা হয় আফগানিস্তান পরাজয়, মালিতে মুজাহিদিনদের কাছে ক্রমশ খারাপ হতে থাকা ক্রুসেডারদের পরিস্থিতি, হর্ন অব আফ্রিকা অঞ্চলসহ ইউক্রেন ও রাশিয়া ইস্যুতে।

উক্ত কনফারেন্স-এ দখলদার অবৈধ রাষ্ট্র ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গ্যান্টেজও ইসরাইলের নিরাপত্তা ইস্যুতে বক্তব্য দেয়। তার বক্তব্যে উঠে আসে ফিলিস্তিন নিয়ে ইসরাইলের ঘৃণ্য পরিকল্পনা কথা।

সন্ত্রাসী গ্যান্টেজ ইসরাইলের নিরাপত্তা ইস্যু টেনে এনে দাবি করে, ‘ভবিষ্যতে ফিলিস্তিনিদের পূর্ণাঙ্গ কোন রাষ্ট্র থাকবে না। শুধু ফিলিস্তিনিদের একটি সত্তা থাকবে।’

কনফারেন্সে কথিত আন্তর্জাতিক সম্প্রদায়সহ জাতিসংঘের প্রতিনিধিরা উপস্থিত ছিল। তবে এরা কেউ সন্ত্রাসী গ্যান্টেজের বক্তব্যের কোন বিরোধিতা করেনি। বরং উল্টো ঐ সন্ত্রাসির বক্তব্যের প্রতি তাদেরকে ইতিবাচক প্রতিক্রিয়াই গিয়েছে।

অথচ, কথিত আন্তর্জাতিক সম্প্রদায় ও জাতিসংঘসহ বরাবরই ইসরাইল ও ফিলিস্তিন দুটি আলাদা রাষ্ট্র ব্যবস্থার কথা বলে আসছে৷ ইসরাইল এখন তাদের সম্মুখেই ফিলিস্তিন রাষ্ট্রকে অস্বীকার করেছে। এছাড়াও নিয়মিতই দখলদারত্ব বৃদ্ধি করছে ফিলিস্তিনে, বাড়িঘর গুড়িয়ে দিচ্ছে মুসলিমদের, অন্যায়ভাবে খুন ও গ্রেফতার করে বন্দী করে রাখছে মুসলিমদের- এরপরও ঐ ‘কথিত মানবতাবাদীরা’ নিরব।

বিশেষজ্ঞরা মনে করেন, এ নিরবতা তখনই ভাঙবে, যখন মুসলিমরা নিজেদের রক্ষার্ সংগ্রামে নিজেরা ব্রত হবে।

 

তথ্যসূত্র:

  1. Israel’s War minister: Palestinians will have ‘an entity,’ not a state-
    https://tinyurl.com/2p82syar

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআবারো পিটিয়ে মুসলিম খুন : আবারো স্পটলাইটে ‘কথিত গোরক্ষা ইস্যু’
পরবর্তী নিবন্ধআল-কায়েদার সফল আঘাতে ৩ এরও বেশি ইথিওপিয়ান সৈন্য নিষ্ক্রিয়