“যে হিন্দুরা আমায় ভোট দেবে না তাঁদের শরীরে বইছে মুসলিম রক্ত” : বিজেপি বিধায়কের

উসামা মাহমুদ

0
827

ভারতে চতুর্থ দফার ভোট গ্রহণের আগে এক নির্বাচনী প্রচারসভায় বিতর্কিত মন্তব্য করছে ডোমারিয়াগঞ্জ কেন্দ্রের বিজেপি প্রার্থী রাঘবেন্দ্র প্রতাপ সিং। এই বিজেপি বিধায়ক এক জনসভায় বলেছে, “যে সমস্ত হিন্দুরা আমায় ভোট দেবে না তাঁদের শরীরে নিশ্চিতভাবেই মুসলিম সম্প্রদায়ের রক্ত বইছে।” মুহূর্তের মধ্যেই বিজেপি বিধায়কের এই বক্তব্য সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ওই ভিডিও প্রকাশ্যে আসতেই যথারীতি বিভিন্ন মহল থেকে উঠেছে তীব্র সমালোচনা ও নিন্দার ঝড়।

৩ মার্চ ডোমারিয়াগঞ্জ কেন্দ্রে ভোট নেওয়া হবে। এবার পুনরায় নির্বাচিত হওয়ার জন্য লড়াই চালাচ্ছে রাঘবেন্দ্র প্রতাপ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ওই ভিডিওতে বিধায়ককে বলতে শোনা গেছে, “বলুন তো কোনও মুসলিম কি আমায় ভোট দেবে? তাই প্রত্যেক হিন্দুর উচিত আমাকে ভোট দেওয়া। মনে রাখবেন, যে সমস্ত হিন্দু আমাকে সমর্থন না করে অন্য কোন পক্ষকে সমর্থন করবেন নিশ্চিতভাবেই তাঁদের শিরা ধমনীতে মুসলিম রক্ত বইছে। আসলে ওরা হলেন দেশদ্রোহী। অতীতে এত হিংসার ঘটনা দেখার পরও যদি কোন হিন্দু আমাকে ভোট না দিয়ে অন্য কাউকে ভোট দেয় তবে সেটা কোনভাবেই মেনে নেওয়া যায় না।”

ভোটারদের কার্যত হুমকি দিয়ে রাঘবেন্দ্র বলেছে, “কেউ যদি আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করে তবে আমি সেটা মেনে নেব না। যদি কেউ আমায় অপমান করা তবে আমি সেটা মেনে নেব। কিন্তু যদি আমাদের হিন্দু সমাজকে কেউ অসম্মান বা অপমান করার চেষ্টা করে তবে আমি সেটা কখনওই মানব না।”

ডোমারিয়াগঞ্জে প্রায় ৩৯.৮ শতাংশ মুসলিম বসবাস করে।কার্যত সে মুসলিমদের হুমকি দিয়ে রেখেছে। পাশাপাশি যারা সাধারণ হিন্দু যারা তাদেরকেও হিন্দুত্ববাদীদের আওতায় আনতে মুসলিম বিদ্বেষকে কাজে
লাগিয়েছে।

বিশ্লেষকরা তাই আশংকা প্রকাশ করেছেন, উত্তর প্রদেশের নির্বাচনে বিজেপি বা অন্য কোন দল – যে ই নির্বাচিত হোক না কেন, উভয় অবস্থাতেই নির্বাচন পরবর্তী সহিংসতায় মুসলিমদের উপর হিন্দুদের চড়াও হওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে।

তথ্যসূত্র:

1. ‘Hindu Who Doesn’t Vote For Me Has Miyan Blood in Veins’: BJP MLA Threatens Muslims With Violence
https://tinyurl.com/yeymyz26

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআল-কায়েদার সফল আঘাতে ৩ এরও বেশি ইথিওপিয়ান সৈন্য নিষ্ক্রিয়
পরবর্তী নিবন্ধপাকি-সেনা ও পাক-তালিবানের মধ্যকার ১০ ঘন্টার তীব্র লড়াইয়ে নিহত ১০