একদিনে পাক-তালিবানের সাথে যুক্ত হল আরও ৩টি ইসলামি প্রতিরোধ বাহিনী

আলী হাসনাত

2
1351
একদিনে পাক-তালিবানের সাথে যুক্ত হল আরও ৩টি ইসলামি প্রতিরোধ বাহিনী

পাকিস্তান ভিত্তিক জনপ্রিয় ও সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনী তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি)। প্রতিরোধ বাহিনীটি গত এক বছরেরও বেশি সময় ধরে এই অঞ্চলের সমস্ত সশস্ত্র ইসলামি প্রতিরোধ বাহিনীগুলোকে এক পতাকা ও এক ছাদের নীচে একত্রিত করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

সেই সূত্র ধরেই গত ১০ মার্চ দলটির (টিটিপি) কেন্দ্রীয় মুখপাত্র মুহাম্মদ খোরাসানী (হাফিজাহুল্লাহ্) থেকে ঘোষণা করা হয়েছে যে, টিটিপির ছাদের নীচে আরও ৩টি ইসলামি প্রতিরোধ বাহিনী অন্তর্ভুক্ত হয়েছে। তেহরিক-ই-তালিবান পাকিস্তানে যুক্ত হওয়া নতুন এই দলগুলো শপথ করেছে যে,- আমরা টিটিপির সমস্ত শরীয়াহ বিধিবিধান মেনে চলব। ইনশাআল্লাহ্।

বিবৃতিতে বলা হয়েছে যে, টিটিপিতে যোগদানকারী দল ৩টির নেতৃত্বে ছিলেন সুপরিচিত জিহাদি ব্যক্তিত্ব মৌলভী টিপু গুল হাফিজাহুল্লাহ্। যিনি দীর্ঘদিন ধরে পাকিস্তানের লাক্কি মারওয়াতে শরিয়াত ও শাহাদাতের স্লোগান দিয়ে জিহাদি কার্যক্রম পরিচালনা করে আসছেন। তিনি হিজরত ও জিহাদের প্রতি আনুগত্যের প্রতিশ্রুতি দিয়ে টিটিপিতে যুক্ত হয়েছেন।

গত ২০২০ সালের শেষ দিক থেকে টিটিপি-তে অন্তর্ভুক্ত হতে শুরু করে পাকিস্তানের বিভিন্ন অঞ্চলে বিচ্ছিন্ন ভবে জিহাদি কার্যক্রম পরিচালনাকারী দলগুলো। সেই সূত্র ধরেই সম্প্রতি টিটিপিতে যুক্ত হয় নতুন এই দল ৩টি। সব মিলিয়ে এখন পর্যন্ত টিটিপিতে যুক্ত হওয়া প্রতিরোধ বাহিনীর সংখ্যা ১৫টিতে পৌঁছেছে আলহামদুলিল্লাহ্‌।

এর কিছুদিন আগে ‘ইহসানুল্লাহ্ গ্রুপ’ টিটিপিতে যুক্ত হয়েছে। বলা হয় যে, টিটিপি-তে নতুন এই দলগুলোর অংশগ্রহণ পাকিস্তানে তালিবানদের প্রভাব আরও বৃদ্ধি করেছে। সেই সাথে এই অঞ্চলে টিটিপির রাজনৈতিক ক্ষমতা এবং ওজনও বাড়িয়েছে বহুগুণ।

টিটিপি’র ঐ বিবৃতিতে অন্যান্য প্রতিরোধ গ্রুপগুলোকেও মৌলভি টিপু গুল হাফিজাহুমুল্লাহ্ আর বীর মুজাহিদ ইহসানুল্লাহ’র উদাহরণ অনুসরণ করতে এবং টিটিপি সাথে ঐক্যবদ্ধ হওয়ার জন্য আমন্ত্রণ জানানো হয়। যাতে পাকিস্তানে একটি সত্যিকারের ইসলামি হুকুমত কায়েম হয়।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধআফগানিস্তানে তালিবানদের দক্ষ নেতৃত্বের ফলে ডলারের দরপতন অব্যাহত
পরবর্তী নিবন্ধকাশ্মীরে আবারো বেসামরিক মুসলিমদের গুলি করে হত্যা : চলছে অবিরাম