সোমালিয়া | রাজধানীতে আশ-শাবাবের বীরত্বপূর্ণ হামলা, স্পেশাল ফোর্সের ১৭ এরও বেশি সেনা খতম

আলী হাসনাত

0
783
সোমালিয়া | রাজধানীতে আশ-শাবাবের বীরত্বপূর্ণ হামলা, স্পেশাল ফোর্সের ১৭ এরও বেশি সেনা খতম

সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে একাধিক সফল হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব। যাতে সোমালি স্পেশাল ফোর্সের কমান্ডার সহ ১৭ এরও বেশি গাদ্দার সেনা হতাহত হয়েছে।

আঞ্চলিক সংবাদ সূত্র নিশ্চিত করেছে যে, আজ ১৩ মার্চ রবিবার সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে দেশটির সামরিক বাহিনীর বিরুদ্ধে একাধিক হামলার ঘটনা ঘটেছে। সেই সূত্র ধরেই রাজধানী মোগাদিশুর মোবারক এলাকায়ও এদিন একটি সফল অভিযান চালান হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। এতে সেক্যুলার তুরস্কের প্রশিক্ষিত সোমালি স্পেশাল ফোর্সের ১১ সেনা নিহত হয়েছে।

এছাড়াও এই গাদ্দার বাহিনীর আরও আরও কমান্ডারকেও গুরুতর আহত করেন মুজাহিদগণ। অভিযান শেষে মুজাহিদগণ ঘটনাস্থল থেকে অগণিত অস্ত্র ও সামরিক সরঞ্জাম গনিমত লাভ করেন।

আল-কায়েদা সংযুক্ত ইসলামি প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব তার সহযোগী মিডিয়ার (শাহাদাহ্ এজেন্সি) মাধ্যমে বরকতময় এই হামলার ঘটনা নিশ্চিত করেছে।

মিডিয়া সূত্রটি থেকে আরও জানা যায় যে, এদিন হারাকাতুশ শাবাবের বীর মুজাহিদরা রাজধানীর গুরুত্বপূর্ণ শহর হিডেনে আরও দু’টি পৃথক হামলা চালিয়েছেন। যাতে আরও সেনা নিহত এবং অন্য সেনা আহত হয়।

স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন মোগাদিশুর উপকণ্ঠে মোয়ালিন নুর পাড়া, তাবেলাহা শেখ এবং ইব্রাহিম এলাকায় অবস্থিত সোমালি সেনাদের চেকপয়েন্টগুলোতে আরও ৩টি হামলা চালিয়েছেন। এসব হামলায়ও আরও অনেক গাদ্দার সোমালি সেনা নিহত এবং আহত হয়েছে।

বিশ্লেষকরা তাই বলছেন, এই অঞ্চলের সকল ইসলাম-বিরোধী শক্তির তুলনায় আশ-শাবাব এখন অপ্রতিরোধ্য হয়ে উঠেছে।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন