ভারতে হিন্দুত্ববাদী কর্তৃক মুসলিম গণহত্যার মহড়া: থমথমে অবস্থা বিরাজমান

1
1200
ভারতে  হিন্দুত্ববাদী কর্তৃক মুসলিম গণহত্যার মহড়া: থমথমে অবস্থা বিরাজমান

ভারতে আবারও হিন্দুত্ববাদীরা ব্যাপকভাবে মুসলিমদের উপর হামলা শুরু করেছে। ১১ এপ্রিল হিন্দুদের উৎসব রাম নবমীর শোভাযাত্রা চলাকালে গুজরাটে হিন্দুত্ববাদীদের হাতে খুন হয়েছেন ২ জন, আহত হয়েছেন কয়েকশ মুসলিম। সেখানকার পরিস্থিতি এখনও থমথমে। মধ্যপ্রদেশ, গুজরাট, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গসহ বিভিন্ন রাজ্যে হিন্দুত্ববাদীরা ব্যাপক সহিংসতা চালায়।
রাজ্যগুলোতে সনাতন ধর্মাবলম্বীদের কল্পিত দেবতা রামের জন্মবার্ষিকী উদযাপনে বের করা হয় শোভাযাত্রা। শোভাযাত্রায় অংশ নেওয়া হিন্দুত্ববাদীরা মুসলিমদের বাড়িঘরে পাথর নিক্ষেপ এবং অগ্নিসংযোগ শুরু করে। বেশকিছু ঘরবাড়ি এবং ধর্মীয় স্থাপনায়ও ভাঙচুর চালায়। মুসলিম এলাকাগুলোতে এখনো থমথমে অবস্থা বিরাজমান।

বিহারের কয়েকটি মসজিদে হিন্দুত্ববাদীরা গেরুয়া পতাকা লাগিয়ে দেয়। মধ্যপ্রদেশ রাজ্যের খারগোন শহরে হিন্দুত্ববাদীরা টিল ছুড়ে ও মসজিদে ভাংচুর চালায়। হিন্দুত্ববাদী পুলিশের সামনেই সন্ত্রাসীরা বিভিন্ন মসজিদে হামলা চালায়। পুলিশ দাঁড়িয়ে দাঁড়িয়ে তামাশা দেখতে থাকে।
ভারত জুড়ে ক্রমাগতভাবে এভাবে মুসলিমদের আক্রমণ করা হলেও ভারতের দালাল মিডিয়া নীরবতা বেছে নিয়েছে। কথিত টিপ ইস্যু নিয়ে ঝড় তুলে ফেললেও ভারতের মুসলিমদের উপর এমন ভয়াবহ অত্যাচারের সংবাদ তারা চেপে যাচ্ছে।

মুসলিম রক্তপিপাসু হিন্দুত্ববাদীদের যেন আর তর সইছে না। তারা যেকোন মূল্যে মুসলিম গণহত্যা শুরু করতে চাইছে। হিন্দুদের হাতে গণহত্যার শিকার হওয়া থেকে বাঁচার জন্য মুসলিমদের এখনই ঐক্যবদ্ধ হতে হবে বলে মনে করেন আলিমগণ।

তথ্যসূত্র:
1| Bengal: Situation Tense in Howrah, Bankura After Instigation by VHP-led Ram Navami Rallies
https://tinyurl.com/ydtkfrfw
2|this-time-a-huge-police-force-was-deployed-at-uttal-howrah-centered-on-ramnabami/
https://tinyurl.com/35dfevn7

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন