ইয়েমেন | আবিয়ানে যুদ্ধ বিস্তৃতি করছে আল-কায়েদার আরব উপদ্বীপ শাখা

ত্বহা আলী আদনান

2
1391
ইয়েমেন | আবিয়ানে যুদ্ধ বিস্তৃতি করছে আল-কায়েদা

বৈশ্বিক ইসলামি প্রতিরোধ বাহিনী আল-কায়েদা আরব উপদ্বীপ শাখা ‘আনসারুশ শরিয়াহ্’ ইয়েমেনের দক্ষিণাঞ্চলিয় আবিয়ান প্রদেশে নতুন করে অভিযান চালাতে শুরু করেছে। প্রতিরোধ যোদ্ধারা এডেনের পূর্ব দিকে তাদের অভিযান ও প্রভাব বিস্তারের প্রয়াস চালাচ্ছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে যে, গত ১৭ এপ্রিল রবিবার সকালে আল-মাজালাহ এবং আল-মাহফাদ জেলায় নিয়োজিত মুজাহিদগণ একটি সামরিক কনভয়ে সফল হামলা চালিয়েছেন।

জানা যায় যে, সংযুক্ত আরব আমিরাত সমর্থিত মিলিশিয়াদের উক্ত সামরিক কনভয়টি যখন ইডেন থেকে শাবওয়াহ অঞ্চলের দিকে যাচ্ছিল, তখন এই হামলার ঘটনা ঘটে। আর আল-কায়েদা যোদ্ধারা অস্ত্র বোঝাই ২টি গাড়ি জব্দ করে নিয়ে যান এবং বাকি গাড়িগুলো ধ্বংস করে দেন।
তবে এসময় যানবাহনে আরোহী মিলিশিয়াদের ভাগ্যে কি হয়েছিল তা জানা যায়নি।

উল্লেখ্য যে, আনসারুশ শরিয়াহ্ সম্প্রতি ইয়েমেনে নিজেদের কার্যক্রম সম্প্রসারণ করতে শুরু করেছে। আর এরই অংশ হিসাবে প্রতিরোধ বাহিনীটি পূর্বে তাদের মজবুত দুর্গ হিসাবে বিবেচিত জেলাগুলিতে নিজেদের পুনঃপ্রতিষ্ঠিত করতে শুরু করেছে। এই লক্ষ্যে তাঁরা ইডেনের উত্তর ও পূর্বাঞ্চলে নিজেদের শক্তি ও প্রভাব বৃদ্ধি করছে।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধমুসলিমদেরকে উগ্র হিন্দুত্ববাদী নেতার হুমকি: ১৫ বছরে অখন্ড ভারত গড়া হবে
পরবর্তী নিবন্ধ“আমরা ধর্মযুদ্ধ ঘোষণা করেছি, মুসলিম গণহত্যা শুরু হবে পূর্ব উত্তরপ্রদেশ থেকে” : উগ্র হিন্দু সন্ন্যাসী ইয়াতি কৃষ্ণানন্দ