এবার কর্ণাটকে টিপু সুলতান মসজিদ স্থানে হনুমান মন্দির থাকার দাবি হিন্দুত্ববাদীদের

0
678
এবার কর্ণাটকে টিপু সুলতান মসজিদ স্থানে হনুমান মন্দির থাকা দাবি হিন্দুত্ববাদীদের

মুসলিমদের ঐতিহ্যবাহী বাবরী মসজিদ ভাঙার পরে নতুন করে বিভিন্ন মসজিদ ভাঙার ষড়যন্ত্র করছে উগ্র হিন্দুত্ববাদীরা। বিশেষ করে বারাণসীর জ্ঞানভাপি মসজিদ, মথুরার মসজিদ ভেঙ্গে মন্দির করার জন্য হিন্দুত্ববাদীরা অবিরাম চেষ্টা চালাচ্ছে। এবার তারা টিপু সুলতান মসজিদ নিয়েও ষড়যন্ত্র শুরু করেছে। হিন্দুত্ববাদীরা মন্দিরের উপর মসজিদ বানানো হয়েছে বলে দাবী করেছে।
টিপু মসজিদটি ২৩৬ বছর আগে নির্মিত। মসজিদটি জামা মসজিদ বা মসজিদ-ই-আলা নামে পরিচিত।

হিন্দুত্ববাদী গোষ্ঠী নরেন্দ্র মোদি ভিচার মঞ্চের সদস্যরা মান্ডিয়ার জেলা কালেক্টরের কাছে একটি মেমো জমা দিয়ে দাবি করেছে যে মসজিদটি একটি হনুমান মন্দিরের উপর নির্মিত এবং এটি হিন্দুদের কাছে হস্তান্তর করা উচিত।

কালী মঠের ঋষি কুমার স্বামী নামে আরেক ব্যক্তি দাবি করেছে যে, ১৭৮৪ সালে হনুমান মন্দির ভেঙে ফেলার পরে মসজিদটি টিপু সুলতান তৈরি করেছিলেন। সে আরো বলেছে, টিপু সুলতানের শাসনামলে হনুমান মন্দিরকে মসজিদে রূপান্তর করা হয়।

এই হিন্দুত্ববাদী ঋষি কুমার স্বামী গত জানুয়ারিতে মসজিদ ভেঙে ফেলার হুমকি দিয়েছিল।

কেমন যেন তারা এটাই বুঝাতে চায়, আইন-আদালতে যাই থাকুক, তারা নিজেদের ইচ্ছামাফিক তা পরিবর্তন করে নিবে। যখন ইচ্ছা, যেভাবে ইচ্ছা আইন বানিয়ে নিবে। অথবা, যদি ১০জন মুসলিমকে মারলে বেআইনী কাজ হয়, তাহলে তারা সেই বেআইনী কাজটাই করবে। যদি মসজিদ ভেঙ্গে মন্দির নির্মাণ করাটা বেআইনী হয়, তবুও তারা মসজিদ ভেঙ্গে মন্দির নির্মাণ করবে! অর্থাৎ, তাদের হিন্দুত্ববাদ প্রতিষ্ঠায় যা করার দরকার, সবই তারা করবে। এমনকি এক্ষেত্রে তারা নিজেদের বানানো আইনেরও তোয়াক্কা করবে না। তাই ইসলামি বিশ্লেষকগণ যা কিছু করার, মুসলিমদেরকেই করার আহ্বান জানিয়েছেন।

তথ্যসূত্র:
——
1. Karnataka: Now, Hanuman temple claim over Tipu Sultan’s mosque
https://tinyurl.com/2p9cvxm4

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন