সোমালিয়া | রাজধানীতে আশ-শাবাবের সফল হামলায় ২ কর্নেল সহ ১২ সেনা হতাহত

ত্বহা আলী আদনান

1
368

সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে ২টি পৃথক হামলা চালিয়েছেন ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। যাতে কর্নেল পদমর্যাদার ২ কর্মকর্তা সহ কমপক্ষে ১২ সেনা নিহত এবং আহত হয়েছে।

আঞ্চলিক সংবাদ সূত্র থেকে জানা যায়, ৩০ মে সোমালিয়ার রাজধানী মোগাদিশু সহ দেশের বিভিন্ন স্থানে ১২ এরও বেশি হামলা চালিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট প্রতিরোধ বাহিনী হারাকাতুশ শাবাব আল-মুজাহিদিন। যার ২টিই চালানো হয়েছে রাজধানী মোগাদিশুতে।

সূত্রটি মতে, রাজধানীতে হারাকাতুশ শাবাব মুজাহিদিন তাদের প্রথম হামলাটি চালান সীনকাদির এলাকায়। যেখানে সামরিক বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাদের একটি গাড়ি টার্গেট করে অতর্কিত হামলা চালান মুজাহিদগণ। এতে গাড়িটি ধ্বংস হয়ে যায় এবং তাতে থাকা কর্নেল পদমর্যাদার ২ কর্মকর্তা সহ ৫ সেনা নিহত হয়। একই সাথে আরও ৬ সেনা আহত হয়। যাদের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছে চিকিৎসকরা।

এই হামলার কিছুক্ষণ পরেই রাজধানীর বারাবেহ এলাকায় একটি সফল টার্গেট কিলিং অপারেশন চালান মুজাহিদগণ। যাতে গাদ্দার সোমালি সামরিক বাহিনীর এক কর্মকর্তা নিহত হয়।

এদিন সোমালিয়ার জিযু, বানাদির ও শাবেলি রাজ্যে ক্রুসেডার আফ্রিকান ইউনিয়ন এবং সোমালি সামরিক বাহিনীর ৯টি ঘাঁটিতে একযোগে তীব্র হামলা চালান হারাকাতুশ শাবাব মুজাহিদগণ। যাতে শত্রু বাহিনী ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার হয়। তবে তার সুনির্দিষ্ট কোন পরিসংখ্যান এখনো জানা যায় নি।

ধারণা করা হচ্ছে, আশ-শাবাবের দুর্দান্ত এসব অভিযানে বহু সংখ্যক কুফ্ফার সৈন্য নিহত এবং আহত হয়েছে।

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন