বুরকিনায় পুলিশ স্টেশনে আল-কায়েদার হামলা: ১৫ এর বেশি গাদ্দার নিহত

ত্বহা আলী আদনান

0
229

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাঁসোর উত্তরাঞ্চলে একটি পুলিশ স্টেশনে সশস্ত্র ইসলামি প্রতিরোধ যোদ্ধারা হামলা চালিয়েছেন বলে জানা গেছে। এতে ১১ পুলিশ সদস্য নিহত হওয়ার খবর পাওয়া গেছে।

বিবরণ অনুযায়ী, গত বৃহস্পতিবার সন্ধ্যায় বুর্কিনা ফাঁসোর সেতেঙ্গা এলাকায় একটি পুলিশ স্টেশনে আক্রমণ পরিচালনা করেন  ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ এর প্রতিরোধ যোদ্ধারা; যোদ্ধাদের  সাথে ছিল মাঝারি ধরনের অস্ত্র। এতে স্টেশনে থাকা ১১ পুলিশ সদস্য নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

দেশটির সামরিক সূত্র জানিয়েছে যে, একই দিনে দেশের পশ্চিমাঞ্চলীয় ‘কোসি’ অঞ্চলেও হামলা চালিয়েছে ইসলামি প্রতিরোধ যোদ্ধারা। মুজাহিদদের উক্ত হামলাতেও ৪ পুলিশ সদস্য নিহত হয়েছে।

উল্লেখ্য যে, ২০১৫ সালের পর থেকে পশ্চিম আফ্রিকায় হামলার তীব্রতা বাড়িয়েছে প্রতিরোধ বাহিনী জেএনআইএম। দলটি সাম্প্রতিক মাসগুলোতে বুরকিনা ফাঁসোতে হামলার তীব্রতা এতটাই বৃদ্ধি করেছে যে, সেখানে আক্রমণের পৌনঃপুনিকতা এখন পশ্চিম আফ্রিকায় আল-কায়েদার কেন্দ্রস্থল মালিকেও ছাড়িয়ে গেছে বলে মনে করা হয়। কেননা এই বুরকিনা ফাঁসো এবং পার্শ্ববর্তী দেশগুলোর সীমান্ত ঘেঁষেই হয়তো মধ্য আফ্রিকার নাইজেরিয়া সহ অন্যান্য অঞ্চলের সাথে অচিরেই সীমান্ত সংযোগ স্থাপন করা হবে ইনশাআল্লাহ্‌।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন