রাসূল প্রেমী মুসলিমদের ধরতে পোস্টার ছাপিয়েছে হিন্দুত্ববাদী যোগী সরকার

মাহমুদ উল্লাহ্‌

0
131

হিন্দুত্ববাদী ভারতে মুসলিমদের প্রতিবাদ করাটাই এখন বিপদ হয়ে দাঁড়িয়েছে। মহানবী হযরত মুহাম্মদ (ﷺ) কে নিয়ে অসম্মান ও অপমানজনক মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ করায় মুসলিমদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করছে ভারতের উত্তরপ্রদেশের হিন্দুত্ববাদী যোগী আদিত্যনাথ সরকার। এরই মধ্যে বেশ কয়েকজনের বাড়ি গুড়িয়ে দিয়েছে হিন্দুত্ববাদী সরকার বুলডোজার দিয়ে।

এবার, যাদেরকে ধরা সম্ভব হয়নি- তাদের পোস্টার ছাপিয়েছে হিন্দুত্ববাদী প্রশাসন। গত শুক্রবার বিক্ষোভে অংশ নেয়া ৫৯ জনের ছবি প্রকাশ করেছে উত্তরপ্রদেশের সংশ্লিষ্ট প্রয়াগরাজ থানা। তাদের গ্রেফতার করতে রাজ্যের বিভিন্ন জায়গা, সংবাদমাধ্যম ও সামাজিক মাধ্যমে এসব ছবি ও পোস্টার ছাপানো হচ্ছে।

প্রয়াগরাজ থানা থেকে বলা হয়েছে, সামাজিক মাধ্যমে এই ছবি ছড়িয়ে দেওয়া হবে, যাতে সাধারণ মানুষও অভিযুক্তদের চিনতে পারে। প্রয়াগরাজের এসএসপি অজয় কুমার জানিয়েছে, ‘ওইদিনের ঘটনার ভিডিও ফুটেজ রয়েছে আমাদের কাছে। সেখানে যাদের দেখা গিয়েছে এখনও তাদের চেনা যায়নি, ফলে গ্রেফতার করা যায়নি। সেই জন্যই সাধারণ মানুষের সাহায্য চেয়েছি আমরা।’ তার দাবি, কথিত আইন মেনেই অভিযুক্তদের গ্রেপ্তার করা হচ্ছে।

মুসলিমদের বিক্ষোভ দমন করতে প্রতি শুক্রবার বাড়তি পুলিশ মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে উত্তরপ্রদেশ হিন্দুত্ববাদী প্রশাসন। হিন্দুত্ববাদী পুুলিশের দাবি, শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে বিশিষ্টজনেরা বলছেন, মূলত মুসলিমদের দমন করতেই এমন ব্যবস্থা নেয়া হয়েছে। উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথ ক্ষমতায় আসার পর থেকেই মুসলিমদের ওপর দমন পীড়ন বেড়েছে বলে জানিয়েছে মানবাধিকার সংস্থাগুলো।

মহানবী হযরত মুহাম্মদ (ﷺ) কে নিয়ে অপমানজনক মন্তব্য করার প্রতিবাদে গত শুক্রবার ভারতজুড়ে বিক্ষোভ করে মুসলিমরা। পুলিশ ও হিন্দুত্ববাদীদের সঙ্গে সংঘর্ষে দুই জন মুসলিম প্রাণ হারান। এরপর উল্টো অশান্তি ছড়ানোর মিথ্যে অভিযোগ এনে মুসলিমদের বাড়ি গুড়িয়ে দেয় যোগীর হিন্দুত্ববাদী প্রশাসন।

হিন্দুত্ববাদী ভারত নিজেকে নিরপেক্ষ দাবি করলেও আসলে তারা হিন্দুত্ববাদকে প্রতিষ্ঠা করতে মুসলিমদের নির্মূল করতে চাচ্ছে। এত তারা কোন আইন আদালদের তোয়াক্কা করছে না।


তথ্যসূত্র:
——-
১. মুসলিমদের ধরতে পোস্টার ছাপিয়েছে যোগী সরকার
https://tinyurl.com/52m7365f

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন