পশ্চিম তীরে আরও ৩ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল

0
114

গতরাতে পশ্চিম তীরের উত্তরাঞ্চলিয় জেনিন শহরে হামলা চালিয়েছে দখলদার ইসরাইলি বাহিনী। এসময় বর্বর ইহুদি সেনারা ৩ ফিলিস্তিনিকে হত্যা এবং আরও ৮ জনকে আহত করেছে।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, ইসরায়েলি বাহিনীর হামলায় ফিলিস্তিনি ৩ তরুণ প্রাণ হারিয়েছে এবং ৮ জন আহত হয়েছে।

প্যালেস্টাইন ইনফরমেশন সেন্টারের খবরে বলা হয়েছে, মধ্যরাত ও ভোরের মধ্যে দখলদার ইসরায়েলি বাহিনীর অভিযানে ইউসুফ সালাহ, বেরা লাহলুহ এবং লেইস ইবু সুরুর নামে ৩ মুসলিম যুবক প্রাণ হারিয়েছেন।

সূত্র থেকে আরও জানা গেছে, দখলদার ইসরাইলি বাহিনী জেনিনের পূর্বাঞ্চলে অনুপ্রবেশ করে। এসময় অভিশপ্ত ইহুদী সেনারা একটি সাদা গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। এই হামলায় উপরে উল্লেখিত ৩ যুবককে গুলি করে হত্যা করা হয়।

এই হামলার কারণে, দখলদার ইসরাইলি বাহিনী এবং ফিলিস্তিনি যুবকদের মধ্যে নতুন করে সংঘর্ষ শুরু হয়েছে। যার ফলে ইসরাইলি বাহিনী এই অঞ্চলে তাদের শক্তিবৃদ্ধি করেছে। আজ ১৭ জুন বিকাল পর্যন্ত ফিলিস্তিনি যুবকদের উপর ইহুদী সৈন্যরা একাধিকবার গুলি চালিয়েছে। যাতে ৮ যুবক আহত হয়েছে। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে।

এ বছরের শুরু থেকে ফিলিস্তিনিদের বিরুদ্ধে দখলদার ইসরাইলি বাহিনীর হামলা বেড়েছে বলেও উল্লেখ করা হয়েছে। এই বছরের শুরু থেকে, পশ্চিম তীর এবং জেরুজালেম এলাকায় ইহুদিদের হামলায় ৬০ জন ফিলিস্তিনি প্রাণ হারিয়েছেন। যাদের মধ্যে ২৭ জন জেনিন অঞ্চলের।

বিশ্লেষকরা লছেন যে, ইহুদিবাদী ইসরায়েল এবং হিন্দুত্ববাদী ভারত – উভয়ই মুসলিমদের উপর হামলা ও অত্যাচার বাড়িয়েছে বিশেষ রে আফগানিস্তানে তালিবানরা ক্ষমতায় আসার পর থেকেই। তারা হয়তো চাইছে যে, মুসলিমরা আরো শক্তিশালী হয়ে উঠার আগেই নিজ নিজ দেশ থেকে মুসলিমদেরকে নির্মূল করতে।


তথ্যসূত্র :
https://tinyurl.com/2yu4ms85

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন