কাশ্মীর | প্রতিরোধ যোদ্ধাদের হামলায় ভারতীয় ৩ দখলদার হতাহত

আলী হাসনাত

0
2549

কাশ্মীরের শ্রীনগরের লাল বাজার এলাকায় দখলদার বাহিনীর উপর অতর্কিত হামলা চালিয়েছেন স্বাধীনতাকামী কাশ্মীরি প্রতিরোধ যোদ্ধারা। এতে ভারতীয় ৩ পুলিশে সদস্য হতাহত হয়েছে বলে জানা গেছে।

আঞ্চলিক নিউজ মিডিয়া আউটলেট থেকে জানা যায়, গত মঙ্গলবার ১২ জুলাই শ্রীনগরের লালবাজার এলাকায় হিন্দুত্ববাদী ভারতীয় দখলদার বাহিনীর বিরুদ্ধে একটি হামলার ঘটনা ঘটেছে। যেখানে কাশ্মীর ভিত্তিক প্রতিরোধ যোদ্ধারা উক্ত এলাকায় টহলরত দখলদার পুলিশ সদস্যদের একটি দলকে টার্গেট করে পিস্তল দিয়ে কয়েক রাউন্ড গুলি চালানোর মাধ্যমে চালান।

এতে প্রাথমিকভাবে ভারতীয় দখলদার বাহিনীর অন্তত ৩ পুলিশ সদস্য গুরুতর আহত হয়েছে বলা জানানো হয়। পরে আহত পুলিশ সদস্যদের হাসপাতালে স্থানান্তর করার পর সেখানেই এক পুলিশ সদস্য নিহত হয়।

এদিকে প্রতিবারের মতই ঘটনাস্থলের পুরো এলাকা সিলগালা করে ভারতীয় বাহিনী। কিন্তু তাতেও কোন লাভ হয় নি। কেননা ভারতীয় বাহিনীর কঠিন নিরাপত্তার মধ্য দিয়েই প্রতিরোধ যোদ্ধারা নিজেদের অবস্থানে ফিরে যান।

বিশ্লেষকরা সাম্প্রতিক সময়ে কাশ্মীরে দখলদারদের উপর প্রতিরোধ যোদ্ধা ও স্বাধীনতাকামীদের হামলা বৃদ্ধির ঘটনাকে ইতিবাচক হিসেবে বর্ণনা করেছেন। অনেকেই আশা প্রকাশ করছেন যে, কাশ্মীরে হিন্দুত্ববাদীদেরকে সমুচিত জবাব দেওয়ার মাধ্যমে আস্তে আস্তে গোটা উপমহাদেশ থেকেই হিন্দুত্ববাদের শেকর উপ্রে ফেলার কাজ অনেকটাই বেগবান হবে।


 

তথ্যসূত্র :
———
1. ASI shot dead, two cops injured in Srinagar militant attack
https://tinyurl.com/bdh3pj6z

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন