গুজরাটে হিন্দুদের হামলার শিকার মুসলিম তরুণ, অভিযোগ আমলে নেয়নি পুলিশ

সাইফুল ইসলাম

0
223

ভারতের গুজরাটের ইসানপুরে (আহমেদাবাদ) গতকাল ৫ আগস্ট এক মুসলিম যুবককে মারধর করেছে সন্ত্রাসী হিন্দুরা। এসময় তার মোবাইলও ছিনতাই করেছে তারা।

হিন্দুদের হামলার শিকার হওয়া ঐ মুসলিম যুবকের নাম জাভেদ। তিনি এক ভিডিও বার্তায় জানিয়েছেন, ঘটনার দিন সকাল ১০:৩০ এর দিকে তিনি তার কাজে যাচ্ছিলেন। ঐসময় উগ্রবাদী হিন্দুদের একটি র‌্যালি হাসান মালিক মসজিদ এলাকা অতিক্রম করছিল। হিন্দুরা তার নাম জিজ্ঞাসা করলে, তিনি জানান যে তার নাম জাভেদ। নাম শুনেই ঐ উগ্র হিন্দুরা তাকে মারতে শুরু করে।

জাভেদ আরও জানান, ঘটনার পর তিনি পুলিশ স্টেশনে গিয়েছিলেন। পুলিশের কাছে তিনি ঘটনা বর্ণনা করে একটি অভিযোগপত্র লেখার অনুরোধ জানান। তখন হিন্দুত্ববাদী পুলিশ কেবল সাদা কাগজ হাতে নেয়, কিন্তু জাভেদের অভিযোগও তারা শুনেনি কিংবা কোনো পদক্ষেপও নেয়নি।

সাম্প্রতিক সময়ে ভারতে মুসলিমদের উপর নির্যাতনের ঘটনা বেড়ে চলেছে। সেখানে মুসলিম পরিচয়কেই হিন্দুরা অপরাধ হিসেবে বিবেচনা করছে। যার কারণে কেবল ইসলামি নাম শুনেই মুসলিমদের উপর ঝাঁপিয়ে পড়ছে উগ্র হিন্দুরা। এটাকে ব্যাপক ভিত্তিক গণহত্যার শুরুর পর্ব বলে মনে করছেন বিশ্লেষকগণ।



তথ্যসূত্র :
———
1. Javed was on his way to work when Hindu extremists stopped him and enquired about his name. When they found about his Muslim identity, he was ruthlessly beaten.
https://tinyurl.com/mw62422b

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন