বিহারে উগ্র হিন্দুত্ববাদীদের গণপিটুনিতে এক মুসলিম কিশোর খুন

উসামা মাহমুদ

0
394

হিন্দুত্ববাদী ভারতের বিহার প্রদেশের মুজাফফরপুরে উগ্র হিন্দু সন্ত্রাসীরা দুই মুসলিম কিশোরকে নৃশংসভাবে পিটিয়েছে। এতে একজন ঘটনা স্থলেই প্রাণ হারান এবং অপর আহত কিশোরের অবস্থা আশঙ্কাজনক।

নিহত নেহাল ওরফে আয়ানের বয়স ১৯। বন্ধু ফাইজানের সাথে সে গত ৩০ অক্টোবর সন্ধ্যায় কাঁথির মহারথা গ্রামের ছট ঘাটে বেড়াতে গিয়েছিল।

সেখানে তারা এক মেয়েকে উত্যক্ত করেছে এই অভিযোগে ওই মেয়ের পরিবার আরও লোকজন নিয়ে ঐ দুই মুসলিম কিশোরকে বেদম মারধর করে। এতে আয়ান ঘটনাস্থলেই মারা যায়। আর ফাইজানকে অর্ধমৃত অবস্থায় ফেলে রেখে পালিয়ে যায় উগ্র হিন্দু জনতা।

এদিকে, ঘটনার পর থেকে মেয়ের পরিবারের লোকজন পলাতক রয়েছে। আর এই নির্মম সহিংসতার শিকার আয়ান ও ফাইজানের পরিবারের সদস্যরা তীব্র ক্ষোভ জানিয়েছেন।

আয়ানের মা শামীমা খাতুন জানিয়েছেন, ছট ঘাটে উপস্থিত পুলিশ সদস্যরা হিংস্র হিন্দু জনতাকে থামানোর কোন চেষ্টাই করে নি। আয়ান মারা গেলে কাঁথি থানা পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়ে দেয়।

হিন্দুত্ববাদীদের নোংরা হাত প্রতিনিয়ত মুসলিমদের রক্তে রঞ্জিত হচ্ছে। কেউ কোন অপরাধ করুক বা না করুক, কেবল মাত্র মুসলিম হওয়ার অপরাধে হিন্দুত্ববাদী ভারতে মুসলিমরা আজ নিরাপত্তা ও ন্যায় বিচার থেকে বঞ্চিত।

তথ্যসূত্র:

——-

1.मुजफ्फरपुर: छठ घाट पर घूमने गए दो मुस्लिम लड़कों को हिंदू भीड़ ने बेरहमी से पीटा, एक की मौत – https://tinyurl.com/5563rd99

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধকাশ্মীরে ভারতের আগ্রাসনঃ এক মাসে ১৯৫ অভিযান, ১৪ মুসলিম খুন
পরবর্তী নিবন্ধপাক-তালিবানের ৩ হামলায় কর্নেল সহ ৪৩ গাদ্দার সেনা হতাহত