আল-কায়েদার অতর্কিত হামলা : নিহত কমপক্ষে ১২ বুরকিনান সেনা

ত্বহা আলী আদনান

0
840
ফাইল ছবিঃ যুদ্ধরত জেএনআইএম মুজাহিদিন

সাম্প্রতিক দিনগুলোতে পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসো ও মালিতে সংঘর্ষ তীব্র আকার ধারণ করেছে। যেখানে ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’ ও ইসলাম বিরোধী শক্তির মধ্যে লড়াই চলমান রয়েছে।

সেই সূত্র ধরেই গত ২৯ অক্টোবর শনিবার বুরকিনা ফাসোতে গাদ্দার সামরিক বাহিনীর উপর একটি অতর্কিত হামলা চালিয়েছেন আল-কায়েদা সংশ্লিষ্ট ইসলামি প্রতিরোধ বাহিনী ‘জেএনআইএম’। দেশটির নগারী ও ফাদান এলাকার কাছে হামলার ঘটনাটি ঘটেছে। যেখানে গাদ্দার সামরিক বাহিনীর একটি কনভয় ঘিরে অভিযানটি চালাতে শুরু করেন মুজাহিদগণ।

আয-যাল্লাকা মিডিয়া সূত্র নিশ্চিত করেছে যে, জামা’আত নুসরাতুল ইসলাম ওয়াল মুসলিমিন (জেএনআইএম) যোদ্ধাদের অতর্কিত এই হামলার ফলে, অন্তত ১২ বুরকিনান সেনা সদস্য নিহত হয়, বাকিরা আহত অবস্থায় পালিয়ে যায়। অভিযান শেষে মুজাহিদগণ ৩টি গাড়ি, ২টি দোশকা, ১৯টি ক্লাশিনকোভ, ২টি আরবিজি, ২০টি মোটরবাইক সহ অসংখ্য গোলাবারুদ এবং অন্যান্য সরঞ্জাম গনিমত লাভ করেন। আলহামদুলিল্লাহ্।

উল্লেখ্য যে, একইদিন দেশের দক্ষিণাঞ্চলীয় নাটিবিয়ান জেলায়ও গাদ্দার বাহিনীর একটি সামরিক কনভয়ে ভারী হামলা চালিয়েছেন মুজাহিদগণ। যা কয়েক ঘন্টা ধরে চলমান থাকে। সামরিক সূত্র প্রথমে উক্ত হামলায় ১৫ সেনা সদস্য নিহত হওয়ার কথা শিকার করলেও, পরে এই সংখ্যা ১৮ তে পৌঁছায়। সেই সাথে আহত হয় আরও ১০ এর বেশি শত্রুসেনা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধধর্মীয় স্বাধীনতা যেখানে কাঁটাতারের বেড়ায় বন্দী
পরবর্তী নিবন্ধবেলফোর ঘোষণার ১০৫ বছর: মুসলিম উম্মাহর ঘুম ভাঙা জরুরী নয় কি?