কেনিয়ান সেনা ঘাঁটিতে শাবাব কমান্ডোর দুঃসাহসি অভিযানে ৮ সেনা ধরাশায়ী

আলী হাসনাত

2
573

সোমালিয়ার জুবা অঞ্চলে দখলদার কেনিয়ান সেনাদের ঘাঁটিতে ঢুকে একাই ৮ সেনাকে ধরাশায়ী করেছেন একজন শাবাব কমান্ডো।

সোমালিয়া ভিত্তিক সংবাদ সংস্থা সোমালিগার্ডিয়ানের তথ্য মোতাবেক, গত ২১ নভেম্বর (সোমবার) একজন শাবাব কমান্ডো ভারী অস্ত্র নিয়ে সোমালিয়ার শাবেলি অঞ্চলের সারিরা এলাকায় অবস্থিত কেনিয়ান সেনাদের ফরোয়ার্ড ঘাঁটিতে আক্রমণ চালান। তিনি হঠাৎই ঘাঁটিতে প্রবেশ করে কেনিয়ান সেনাদের দিকে গুলিবর্ষণ করতে থাকেন। এতে ঘটনাস্থলেই ৩ সেনা নিহত হয় এবং গুরুতর আহত হয় আরো ৫ ক্রুসেডার সেনা। এক পর্যায়ে সংখ্যায় অধিক কেনিয়ান সেনাদের পাল্টা গুলিতে হামলাকারী মুজাহিদ রবের ডাকে সাড়া দেন।

আশ-শাবাব এর অফিসিয়াল ঘোষণায় হামলার স্থান ‘হোসিনগো’ বলে উল্লেখ করা হয়, তবে ঘটনাস্থল সেনা ঘাঁটির ভিতরে হওয়ায় হামলায় হতাহতের পরিসংখ্যান স্পষ্ট করে উল্লেখ করা হয়নি। যার ফলে সরকারপন্থি মিডিয়ায় প্রকাশিত হতাহতের সংখ্যার ব্যাপারে সংশয় রয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে এক কেনিয়ান সেনা অফিসার জানিয়েছে, “লোন উলফ কৌশলের কার্যকারিতা প্রমাণের জন্যই হয়তো এই কৌশলে হামলা চালানো হয়েছে। কেনিয়ান সেনাদের আশেপাশের অবস্থানের ব্যাপারে আরো সতর্ক থাকতে হবে।”

শাবাব প্রশাসনের উক্ত কমান্ডোর দুঃসাহসি এই “লোন উলফ” অভিযান প্রেরণা যুগিয়েছে শাহাদাত প্রত্যাশী মুমিনদের অন্তরে। আশার কথা হলো এই যে, শাবাবের সেনাদলে এরূপ হাজার হাজার লোন উলফ কমান্ডো রয়েছেন, যারা শত্রুবাহিনীর সুরক্ষিত ঘাঁটিতে বিধ্বংসী আক্রমণ চালাতে সক্ষম।

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন