নিজস্ব সিনেমা হলের উদ্বোধন করতে যাচ্ছে সৌদি আরব

ইউসুফ আল-হাসান

0
562
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

রাসুলুল্লাহ (ﷺ) এর পবিত্র ভূমি আরবকে পশ্চিমা সংস্কৃতিতে সাজাতে দীর্ঘদিন ধরেই কাজ করছে গাদ্দার সৌদি শাসকগোষ্ঠী। পূর্বে দেশটিতে ইসলামি মূল্যবোধের সাথে সাংঘর্ষিক সেক্যুলার সংস্কৃতির সকল কার্যক্রম নিষিদ্ধ ছিল। কিন্তু গাদ্দার সৌদ পরিবারের ইহুদি মায়ের সন্তান খ্যাত মুহাম্মদ বিন সালমান নিষিদ্ধ বিষয়গুলোকে জোরপূর্বক চাপিয়ে দিচ্ছে দেশটির জনগণের উপর।

আর এরই ধারাবাহিকতায় প্রথমবারের মতো নিজস্ব সিনেমা হলের উদ্বোধন করতে যাচ্ছে সৌদি আরব। আগামী আগামী ৬ ডিসেম্বর জেদ্দায় এই হলের উদ্বোধন করা হবে। খবর আরব নিউজের।

অবাক করা বিষয় হচ্ছে, দ্বিন বিধ্বংসী এই সিনেমা হলকেই আদর্শ ও জ্ঞান বিজ্ঞানের উৎস হিসেবে ধরে হলের পরিচালক ঘোষণা করেছে যে, “সিনেমা হলের লক্ষ্য হচ্ছে, চলচ্চিত্র দেখা, নতুন কিছু আবিষ্কার, গবেষণা, চলচ্চিত্র সম্পর্কে শেখার এবং জ্ঞান বিনিময়ের জন্য সাক্ষাতের একটি জায়গা ও সিনেমার অভিজ্ঞাকে চারদিকে ছড়িয়ে দেয়া।” সিনেমা হলে আছে ১৬৮ সিটের একটি মূল থিয়েটার। আছে ৩০ সিটের একটি স্ক্রিনিং রুম, একটি মাল্টিমিডিয়া লাইব্রেরি ও প্রদর্শনী কেন্দ্র।

পরিচালক আন্তোনিয়া কারভার বলেন, “এটি সৌদি আরবের প্রথম নিজস্ব সিনেমা হল। স্থানীয় চলচ্চিত্র, চলচ্চিত্রকারদের উন্নয়নের স্বার্থে হলটি বানানো হয়েছে। পাশাপাশি দর্শকদের জন্যও যারা সিনেমা দেখতে ভালেবাসে।”

হায়া সিনেমার সিনিয়র ম্যানেজার জোহরা আইত আল-জামার বলেন, ‘সৌদি আরবে স্থানীয় এবং আন্তর্জাতিক সিনেমার প্রতি ক্রমবর্ধমান আবেগ এবং সমর্থনের কারণে জেদ্দায় হায়া সিনেমার উদ্বোধন করা হচ্ছে।’

বর্তমান বিশ্বে উম্মাহর এই ক্লান্তিলগ্নে যার নেতৃত্ব দেয়ার কথা ছিল, তারাই কিনা আজ উম্মাহর অধঃপতনে অগ্রণী ভুমিকা পালন করছে। উম্মাহর পরাজয়কে আরও দীর্ঘায়িত ও যুবকদের ধ্বংস করতে পদক্ষেপ নিচ্ছে নানামুখি অশ্লীল কার্যকলাপের।



 

তথ্যসূত্র:
——–
1. First Saudi independent cinema set to open in Jeddah
https://tinyurl.com/muzakxpb

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধগণহত্যার প্রস্তুতি || হিন্দু মেয়ের শ্লীলতাহানির নাটক সাজিয়ে মুসলিমদের হত্যার হুমকি
পরবর্তী নিবন্ধ[ভিডিও] ফের জায়নবাদী ইসরাইলের বিমান হামলায় কেঁপে উঠল গাজা