মদের লাইসেন্স “ফ্রী” করলো আরব-আমিরাত

ইউসুফ আল-হাসান

0
839

খ্রিস্টানদের উৎসব ইংরেজি নববর্ষ উপলক্ষে দুবাই প্রশাসন ব্যক্তিগত মদের লাইসেন্সকে ফ্রী করে দিয়েছে। একইসাথে অ্যালকোহলযুক্ত পানীয়ের উপর পৌরসভার ৩০ শতাংশ ট্যাক্সও বাতিল ঘোষণা করেছে। এতোদিন দেশটিতে মদের উপর ৩০ শতাংশ কর আরোপিত ছিল এবং মদের লাইসেন্সের জন্য নির্দিষ্ট পরিমাণ ফি দিতে হতো।

গত ১ জানুয়ারি দুবাইয়ের দুটি সরকারি মদ কোম্পানি মেরিটাইম এবং মার্কেন্টাইল ইন্টারন্যাশনাল এই ঘোষণা করেছ। দু’টি কোম্পানিই এমিরেটস গ্রুপের অংশ। ক্ষমতাসীন আল মাকতুম পরিবারের নির্দেশে এই ঘোষণা করা হয়।

উল্লেখ্য, এর আগে দুবাই প্রশাসন পর্যটকদের আকৃষ্ট করার জন্য মদ সংক্রান্ত কিছু সিদ্ধান্ত নিয়েছিল। যেমন রমজান মাসে দিনের বেলাতেও মদ বিক্রির অনুমতি দেওয়া হয়েছিল। কোভিড লকডাউনের সময় মদের হোম ডেলিভারিও শুরু হয়েছিল সেখানে।

ক্ষমতালিপ্সু আরবের গাদ্দার শাসকগোষ্ঠী দিনকে দিন আরবের পবিত্র ভূমিকে অপবিত্র করেই চলেছে। একদিকে ইসলামে নিষিদ্ধ বিষয়কে বৈধতা দিচ্ছে, আর অন্যদিকে ইসলাম ও মুসলিমদের ওপর চালাচ্ছে আগ্রাসন। ইয়েমেনে তাদের আগ্রাসনে লাখ লাখ মুসলিম আজ অনাহারে দিনাতিপাত করছে। আর ফিলিস্তিনে দখলদার ইসরাইলের সাথে সম্পর্ক গড়ে ইহুদিদের সকল অপরাধকে বৈধতা দিয়েছে এসব শাসকগোষ্ঠী।



তথ্যসূত্র:
——-
১। Dubai drops 30 percent tax on alcohol to woo tourists, expats-
https://tinyurl.com/262hynva

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধটোগোতে শত্রুশিবিরে আল-কায়েদার হামলা: নিহত তিন, আহত এক
পরবর্তী নিবন্ধ“বর্তমান ভারতে মুসলিম হওয়াটাই অপরাধ”: NIA অভিযানের স্মৃতিকথা