উত্তরপ্রদেশের মুসলিম কাপড় ব্যবসায়ীকে অপহরণ করে খুন

উসামা মাহমুদ

0
307

উত্তরপ্রদেশের বেনারসে মাহমুদ আলম নামের একজন মুসলিম কাপড় ব্যবসায়ীকে অপহরণ করে মির্জাপুরে নিয়ে গিয়ে খুন করে একটি হিন্দুত্ববাদী চক্র। এ ঘটনায় এক নারীসহ পাঁচ হিন্দুকে আটক করা হয়েছে।

গত ১৪ জানুয়ারি বস্ত্র ব্যবসায়ী মাহমুদ আলম হঠাৎ বিএইচইউ থেকে নিখোঁজ হয়ে গেলে তার ছেলে লোকজন ও পুলিশ নিয়ে তল্লাসি শুরু করে। পরে দেখা যায়, জনাব মাহমুদকে অপহরণ করে খুন করা হয়েছ।

বারাণসীর অতিরিক্ত পুলিশ কমিশনার সন্তোষ কুমার সিং জানায়, খুনি প্রবীণ একটি শাড়ির দোকানে কাজ করতো, এর মাধ্যমে ব্যবসায়ী মাহমুদ আলমের সঙ্গে বন্ধুত্ব করে সে। নিজেকে ধনী বানানোর লোভে মাহমুদকে অপহরণের পরিকল্পনা করে সন্তোষ।

এই পরিকল্পনায়, প্রবীণ তার বন্ধু অনিরুধ এবং তার স্ত্রী অঞ্জলি, বাবা এবং ছোট ভাইকেও জড়িত করে। পরিকল্পনার অংশ হিসাবে, অঞ্জলি প্রথমে একজন বীমা এজেন্ট হিসাবে জাহির করে মাহমুদের ঘনিষ্ঠ হয় এবং তাকে BHU-তে বিশ্বনাথ মন্দিরের বাইরে দেখা করার জন্য ডাকে; ক্যাম্পাসে, যেখানে তাকে অপহরণ করা হয়েছিল।

এরপর সে মাহমুদকে মির্জাপুরে নিয়ে যায়, এবং পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না পেয়ে প্রথমে চুনার সেতুর ওপর স্কার্ফ ও ডাটা ক্যাবল দিয়ে গলা বেঁধে মাহমুদকে খুন করে, তারপর লাশ ফেলে দেয় সেতু থেকে গঙ্গা নদীতে।

পুলিশ তাদের কল ডিটেইলসের ভিত্তিতে অভিযুক্তদের আটক করেছে এবং পরিচয় জানতে পেরেছে।

এদিকে, মধ্যপ্রদেশের খান্ডোয়ায় এক মুসলিম কম্পিউটার সায়েন্সের ছাত্রকে তার নিজের গ্রামের এক হিন্দু মেয়ের সঙ্গে কথা বলায় উগ্র হিন্দুরা ব্যাপক মারধর করেছে।

যে ছেলেটিকে মারধর করা হয়েছে তার নাম শাহবাজ, শাহবাজকে যারা মারধর করেছে তারা হিন্দু জাগরণ মঞ্চের কর্মী বলে জানা গেছে।

উগ্র হিন্দু জনতার মধ্যে থেকে একজনকে তখন পরামর্শ দিতে শোনা যায় যে, মুসলিম ছেলেটিকে আরও মারধোর করা উচিত। যুবককে তখন হাত গুটিয়ে রাখতে দেখা যায়। তখন উগ্র জনতা পরামর্শ দেয় যে তাকে তার কোমরের নীচে আঘাত করা উচিত। যখন এসব বলা হচ্ছে, তখন ভিড়ের একাধিক সদস্যকে ভিডিও করতে দেখা যায়। তারপর তাকে সেখানকের একটি প্রাচীর থেকে দূরে টেনে নিয়ে যাওয়া হয়, এবং ভিড়ের ভিতর নিয়ে আসা হয়। তখন জনতার মধ্যে থেকে দুজন লোককে দেখা যায় মুসলিম যুবককে বেত্রাঘাত করতে, লাঠি দিয়ে তার পায়ে আঘাত করতে, যতক্ষণ না সে নিচে পড়ে যায়।



তথ্যসূত্রতঃ
———
1. बनारस: कपड़ा व्यापारी महमूद आलम की हत्या कर लाश नहर में फेंकी, पुलिस ने अंजलि पांडेय, अनिरुद्ध पांडेय समेत 5 लोगों को गिरफ़्तार किया
https://tinyurl.com/2h428ftz
2. Hate Watch: Video shows Mob brutally thrashing a young man for talking to a girl ( CJP )
https://tinyurl.com/mrybnhvd
3. खंडवा में कंप्यूटर साइंस के एक मुस्लिम छात्र को अपने ही गांव की हिन्दू लड़की से बात करने पर पीटा गया।
https://tinyurl.com/5n85hpj3

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন