প্রতি শুক্রবারে কুরআন পোড়ানোর হুমকি দিল সেই পালুদান

সাইফুল ইসলাম

0
653

ইসলামবিরোধী উগ্র ডানপন্থী রাজনীতিবিদ রাসমুস পালুদান কিছুদিন আগে পুলিশি নিরাপত্তার মধ্যে পবিত্র কুরআন পুড়িয়ে ভিডিও ধারণ করে তা ইন্টারনেটে ছড়িয়ে দিয়েছিল। প্রথম সপ্তাহে সুইডেনে এবং পরবর্তী সপ্তাহে ডেনমার্কে কুরআন পুড়িয়েছে সে। এই এ ঘটনায় মুসলিমরা প্রতিবাদ জানান। কিন্তু এর মধ্যেই আবারও পবিত্র কুরআন মাজিদ পোড়ানোর হুমকি দিয়েছে সে।

এবার সে বলেছে, প্রতি সপ্তাহে শুক্রবার দিন পবিত্র কুরআন পোড়াবে। যতদিন পর্যন্ত সুইডেন এবং ফিনল্যান্ডকে ন্যাটো-তে যোগ দিতে তুরস্ক সহযোগিতা না করবে, ততদিন পর্যন্ত এভাবে প্রতি শুক্রবারে পবিত্র কুরআন পোড়াতে থাকবে সে।

পালুদান একই সাথে ডেনমার্ক এবং সুইডেনের নাগরিক। সে গত শুক্রবার (২৭শে জানুয়ারি) ডেনমার্কের তুর্কি দূতাবাসের বাহিরে এবং একটি মসজিদের কাছে পবিত্র কুরআন পোড়ায়। এ সময় তার মাথায় ছিল একটি আত্মরক্ষামূলক হেলমেট এবং তাকে নিরাপত্তা দিয়ে ঘিরে রাখে একদল সন্ত্রাসবাদী পুলিশ।

পর পর দুইবার পবিত্র কুরআন পোড়ানোর ঘটনায় মুসলিমরা ফুঁসে উঠলেও, ঐ সন্ত্রাসবাদী পালুদানের বিরুদ্ধে কার্যকর কোনো পদক্ষেপ এখনও পর্যন্ত নেওয়া হয়নি।

বাকস্বাধীনতার দাবিদার পশ্চিমাগোষ্ঠী এই ঘটনায় কার্যত নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে এবং পালুদানকে প্রশ্রয় দিচ্ছে। আর এই প্রশ্রয় পেয়েই সন্ত্রাসবাদী পালুদান পুনরায় প্রতি শুক্রবারে পবিত্র কুরআন পোড়ানোর হুমকি দিয়েছে।



তথ্যসূত্র:
——–
1. Rasmus Paludan Intends to Burn Al-Quran Every Friday until Sweden Joins NATO
https://tinyurl.com/yckkxkdv

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধবিশ্ব ব্যাংকের স্বীকারোক্তি : আফগানিস্তানের অর্থনীতি ক্রমান্বয়ে উন্নত হচ্ছে
পরবর্তী নিবন্ধমধ্যপ্রদেশে হযরত মুহাম্মদ (ﷺ)-কে নিয়ে কটুক্তি