মধ্যপ্রদেশে হযরত মুহাম্মদ (ﷺ)-কে নিয়ে কটুক্তি

উসামা মাহমুদ

3
671
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

মধ্যপ্রদেশের ইন্দোর শহরে বলিউডের একটি ছবিতে গেরুয়া পোষাক ব্যবহারের প্রতিবাদের নামে হযরত মুহাম্মদ (ﷺ)-কে নিয়ে কটুক্তি ও অশালীন মন্তব্য করেছে হিন্দুত্ববাদী বজরং দলের সন্ত্রাসীরা।

গত ২৫ জানুয়ারী বুধবার হিন্দুত্ববাদীরা প্রকাশ্যে অস্ত্র হাতে এমন অশালীন মন্তব্য করার জঘন্য ঘটনাটি ঘটিয়েছে।

সম্প্রতিক শাহরুখ খানের সিনেমা ‘পাঠান’-এর বিরুদ্ধে প্রতিবাদ করতে এসে হযরত মুহাম্মদ (ﷺ)-কে নিয়ে অশালীন বক্তব্য দিতে থাকে উগ্র হিন্দুত্ববাদীরা। যদিও এ সিনেমাটি ইসলামের সাথে কোন ভাবেই সম্পৃক্ত নয়, তবুও হিন্দুত্ববাদীরা চিরাচরিত ইসলাম ও নবী বিদ্বেষ উগড়ে দেয়।

সিনেমাটির ট্রেইলার প্রকাশ হওয়ার পর থেকেই হিন্দুত্ববাদীরা মুসলিমবিদ্বেষী বক্তব্য দিতে থাকে। সিনেমার অভিনেতা শাহরুখ খান শুধু নামে মুসলিম হওয়াতেই হিন্দু সন্ত্রাসীরা তার বিরোধিতা করতে গিয়ে ইসলাম ও আমাদের প্রাণপ্রিয় রাসূল হযরত মুহাম্মদ (ﷺ)-কে নিয়ে কটুক্তি শুরু করে।
রাসূলুল্লাহ (ﷺ)-কে নিয়ে অবমাননার খবর দ্রুতই ভারত জুড়ে ছড়িয়ে পড়ে। অনেক স্থানীয় মুসলিম রাসূল (ﷺ)-কে অবমাননার প্রতিবাদ জানিয়ে রাস্তায় নেমে আসেন।

ইতিপূর্বে, নূপুর শর্মা ও নবীন জিন্দাল রাসূল (ﷺ)-কে অবমাননা করেছিল। তখনও হিন্দুত্ববাদী প্রশাসন তাদের কোন বিচার না করে উল্টো মুসলিমদেরকেই ধরপাকড় করেছিল। যদি রাসূল (ﷺ)-কে অবমাননার সঠিক বিচার করা হত, কিংবা যদি মুসলিমরা শাতে রাসুলদের পাওনা ঠিকমতো আদায় করে দিতে সক্ষম হতো, তাহলে এমন জঘন্য কাজ করতে কেউ দুঃসাহস দেখাতো না বলেই মনে করেন ইসলামি চিন্তাবিদগণ।



তথ্যসূত্র:
——–
1. Hindutva Mob in MP Protesting ‘Pathaan’ Movie Raises Slogans Against the Prophet
https://tinyurl.com/3rpnh6m5
2. On the pretext of protesting against the film, Bajrang Dal activists have resorted to making indecent remarks on Prophet Hazrat Muhammad.
https://tinyurl.com/224twsrr
3. video link:
https://tinyurl.com/5bpmjyjn

3 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপ্রতি শুক্রবারে কুরআন পোড়ানোর হুমকি দিল সেই পালুদান
পরবর্তী নিবন্ধগুজরাট গণহত্যার কথা স্মরণ করিয়ে মুসলিমদের হুমকি ও ভারতছাড়া করার শপথ