এবার অস্ট্রেলিয়ায় হিন্দু-শিখ মারামারি!

সাইফুল ইসলাম

0
788

উগ্র হিন্দুরা যেখানেই যায়, সেখানেই বিশৃঙ্খলা করে, ত্রাস সৃষ্টি করে। এবারে অস্ট্রেলিয়ার মেলবোর্নে শিখ এবং হিন্দু অভিবাসীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। ঐ সংঘর্ষের একটি ভিডিও চিত্র অনলাইনে ছড়িয়ে পড়েছে।

ভিডিও চিত্রে দেখা যায়, ভারতীয় পতাকা নিয়ে একদল হিন্দু অস্ট্রেলিয়ার রাস্তায় নামে। আর শিখরা রাস্তায় নামে তাদের ‘খালিস্তান’-এর পতাকা নিয়ে। এসময় উভয় গোষ্ঠীই স্লোগান দিতে থাকে। এক পর্যায়ে তাদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটে।

এর আগে হিন্দু সন্ত্রাসীরা লন্ডনে ইসলাম ও মুসলিমদের বিরুদ্ধে উসকানিমূলক স্লোগান-বক্তব্য দিয়েছিল। মসজিদের জানালার কাচ ভেঙে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির পায়তারা করেছিল। সম্প্রতি আবারও গুজরাটের কসাই মোদীকে নিয়ে বিবিসির তৈরি করা ডকুমেন্টারির প্রতিবাদ জানাতে লন্ডনে রাস্তায় নেমেছিল মোদি-সমর্থকরা। এসময় তারা মোদীর পক্ষে স্লোগান দিতে থাকলে, একজন মুসলিম একটিভিস্ট ভিডিও ধারণের পাশাপাশি মোদী-সমর্থকদের সম্মুখে গিয়ে প্রতিবাদে বলেন, “সন্ত্রাসী মোদি”।

এই হিন্দু সন্ত্রাসীরা আসলে বিশ্ববাসীর জন্য হুমকি। যেখানেই তারা একটু ক্ষমতা পায়, সেখানেই মাথাচাড়া দিয়ে ওঠে উগ্র হিন্দুত্ববাদ প্রচারের জন্য। ভারতে তাদের নির্যাতনের শিকার ইসলামসহ প্রতিটি ধর্মের মানুষ। এমনকি হিন্দুদের মধ্যে নিম্নবর্ণের মানুষের উপরও অত্যাচার করে উগ্র হিন্দুরা। তাই বিশ্বশান্তির জন্য বর্তমানে হিন্দুত্ববাদ মোকাবেলা করা একটি অপরিহার্য বিষয় হয়ে দাঁড়িয়েছে।



তথ্যসূত্র:
——–
১। ভিডিও লিংক:
https://tinyurl.com/yfwvrp9r

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধদখলদার ইহুদিদের ওপর আরও একটি ঈমান জাগানিয়া হামলা: ২ ইহুদি হতাহত
পরবর্তী নিবন্ধগণহত্যার হুমকি || হাজারো হিন্দুর সমাবেশে মুসলিমদের ‘বলি হওয়ার অপেক্ষায় থাকা ভেড়ার বাচ্চা’ সম্বোধন