আরও ৫০টি ট্যাংক মেরামত আফগান ইঞ্জিনিয়ারদের, শক্তিশালী সেনাবাহিনী গড়ে তোলার অঙ্গীকার

সাইফুল ইসলাম

2
1073
ইমারতে ইসলামিয়ার ৩১৩ সেন্ট্রাল আর্মি কোরের সেকেন্ড ব্রিগেডের একদল ইঞ্জিনিয়ার ও টেকনিক্যাল কর্মীর মেরামতকৃত কিছু ট্যাংক

ইমারতে ইসলামিয়া আফগানিস্তানের ৩১৩ সেন্ট্রাল আর্মি কোরের সেকেন্ড ব্রিগেডের একদল ইঞ্জিনিয়ার ও টেকনিক্যাল কর্মীরা ৫০টি অকেজো ট্যাংক মেরামত করে ব্যবহার উপযোগী করেছেন। ট্যাংকগুলো বহু বছর ধরে পরিত্যাক্ত অবস্থায় পড়ে ছিল বলে জানিয়েছে ইমারতে ইসলামিয়ার জাতীয় প্রতিরক্ষা মন্ত্রণালয় সূত্র।

গত ১৯ সেপ্টেম্বর মেরামত করা এই ট্যাংকগুলোর প্রদর্শনী অনুষ্ঠান আয়োজিত হয়েছে। সেখানে কর্মকর্তাদের উপস্থিতিতে বক্তব্য রাখেন সেন্ট্রাল আর্মি কোরের কমান্ডার মোল্লা আমির খান হাক্কানি। তিনি জাতীয় ইসলামী সেনাবাহিনীর সদস্যদের এমন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। তাদেরকে যথাযথভাবে বাইতুল মালের সংরক্ষণ ও দেখভাল এবং এক্ষেত্রে আরও বেশি মনোযোগ দেওয়ার আহ্বানও জানান তিনি।

এর আগেও হেলিকপ্টার, বিভিন্ন যুদ্ধযান ও গাড়ি মেরামত করে নিজেদের দক্ষতার পরিচয় দিয়েছেন ইমারতে ইসলামিয়ার বিজ্ঞ ইঞ্জিনিয়ারগণ। ইমারতে ইসলামিয়ার প্রতিরক্ষা ব্যবস্থাকে শক্তিশালী করতে তাদের এই প্রচেষ্টা খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

ইমারতে ইসলামিয়ার চিফ অব আর্মি স্টাফ কারী ফাসিহউদ্দীন সম্প্রতি এক বক্তব্যে বলেন, আফগানিস্তানের নিরাপত্তা ও সীমান্ত রক্ষার জন্য একটি শক্তিশালী ও সুশৃঙ্খল সেনাবাহিনী গড়ে তুলতে ইমারতে ইসলামিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বদ্ধ পরিকর। এ লক্ষ্যে প্রতিনিয়তই সামরিক ও আদর্শিক দীক্ষা দিয়ে শত শত সেনা প্রস্তুত করছে ইমারতে ইসলামিয়া। গত ১৭ই সেপ্টেম্বর দীর্ঘ ৩ মাস সামরিক ও আদর্শিক দীক্ষা নিয়ে ইমারতে ইসলামিয়ার সেনাবাহিনীতে যোগ দিয়েছেন আরও ৫০০ জন মুসলিম সেনা।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তাগণ বলেন, আমাদের জাতীয় ইসলামী সেনাবাহিনীর পেশাগত সৈন্যরা যেকোনো পরিস্থিতিতে দেশের মানুষ, মাটি, সীমান্ত এবং ইসলামি শরীয়ার প্রতিরক্ষায় কাজ করে যাবে।



 

তথ্যসূত্র:

1. 313th Central Corps repairs over 50 tanks
https://tinyurl.com/2b2t48ty
2. 500 More Army Soldiers Completed their Training after 3 Months
https://tinyurl.com/mwzn8jt8
3. Army Chief Affirms MoD’s Commitment to Establishing a Well-Organized Army
https://tinyurl.com/2p8vba2w

2 মন্তব্যসমূহ

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ১৩ সদস্য সমেত কেনিয়ান সামরিক হেলিকপ্টার ধ্বংস করলো আশ-শাবাব
পরবর্তী নিবন্ধজালাজদুদ রাজ্যের আরও ৭টি এলাকার নিয়ন্ত্রণ নিয়েছে আশ-শাবাব