ইহুদি দখলদারদের খাদ্য সহায়তা দিচ্ছে সংযুক্ত আরব আমিরাত ও সৌদি-জর্দান জোট

- আহসান হাবিব

1
874
সুবিধামত ফন্ট ছোট বড় করুনঃ

গাজা উপত্যকায় ইসরাইলি আগ্রাসনের পরিণতি কাটিয়ে উঠতে ইহুদী ইসরাইলিদের খাদ্য সহায়তা পাঠাচ্ছে আরব দেশগুলি। গাজা উপত্যকায় যখন নারী, শিশু ও সাধারণ মানুষের উপর ইজরাইলের অবর্ণনীয় বর্বরতা চলছে এবং গাজাবাসী যখন খোলা আকাশের নিচে না খেয়ে দিন যাপন করছে, ঠিক তখন সংযুক্ত আরব আমিরাত ইসরায়েলি দখলদারিত্বের জন্য সমস্ত লজিস্টিকাল পরিষেবা প্রদানের জন্য সৌদি আরব এবং জর্ডানের সাথে সমন্বয় ও সমঝোতায় একটি স্থলপথ স্থাপন করেছে। এর মাধ্যমে ইসরাইলকে খাদ্য, অস্ত্রসহ বিভিন্ন সহযোগিতা করা হবে। সূত্র: হিব্রু ওয়াল্লা ওয়েবসাইট।

সূত্র বলেছে, দুবাই থেকে তাজা খাবার বোঝাই একটি চালান নতুন এক স্থলপথের মাধ্যমে ইসরায়েলের হাইফা বন্দরে পৌঁছেছে। সৌদি আরব ও জর্ডানের ভিতর দিয়ে মাত্র দুই দিনের মধ্যে দুই হাজার কিলোমিটার দীর্ঘ লোহিত সাগরের বিকল্প এই পথে খাদ্যের চালান ইসরায়েলে পৌঁছেছে।

ইসরায়েলি ট্র্যাক্যান্ট ট্রান্সপোর্ট কোম্পানি এবং সংযুক্ত আরব আমিরাতের পিওরট্রান্সের মধ্যমে দুবাই পোর্ট কোম্পানি অপারেটরের সহযোগিতায় এই চালান স্থানান্তর প্রক্রিয়া পরিচালিত হয়। নতুন এই পথে ইসরাইলের পরিবহণ ব্যয় সমুদ্রপথে পণ্য পরিবহনের ব্যয়ের ৮০% সাশ্রয় হবে বলে জানা গেছে।

নতুন এই পথে দুবাই থেকে ভারত পর্যন্ত ইসরাইলকে ব্যবসায়ী পন্য পরিবহণের সুযোগ করে দিতে পারে।
শুধু তাই নয়, নতুন এই পথে ইসরাইলকে তার পণ্য ইউরোপে পরিবহন করার ব্যবস্থা করে দেবে এবং সুয়েজ খালের বিকল্প হিসেব অন্যান্য দেশে ব্যবসা সম্প্রসারিত করার জন্য তাকে ১০ দিন এবং কখনো কখনো এক মাসের পথ কমিয়ে দিতে সহযোগিতা করবে। সেই সাথে লোহিত সাগরে প্রবেশ না করেই এবং হুতি আক্রমণ থেকে ইসরাইলী জাহাজ রক্ষা করে আফ্রিকাকে বাইপাস করে ব্যবসা পরিচালনা করতে পারবে ইসরাইল।

এসব কিছুই সম্ভব হচ্ছে ইসরাইলকে সহযোগিতায় সৌদি আরব এবং জর্দানের অভ্যন্তরীণ ট্রানজিট ব্যবস্থার কারণে। এর মধ্যস্থতাকারী হল দুবাই পোর্ট অপারেটর।

শুধুমাত্র নিজের দুনিয়াবি সামান্য স্বার্থ রক্ষায় কথিত এই আরব দেশগুলো মুসলিম হত্যাকারী ইহুদিদের অন্যতম সাহায্যকারীর ভূমিকায় অবতীর্ণ হচ্ছে। অথচ তাদের স্বদিচ্ছা ও সাহসিকতা থাকলে ইসরায়েল কখনোই মুসলিমদের উপর এমন অবর্ণনীয় জুলুম চালিয়ে যেতে পারতো না।



 

তথ্যসূত্র:

1. UAE-Israel land corridor operating despite war
http://tinyurl.com/2z4mcyhd
2.
 نحن نحترم خصوصيتك
http://tinyurl.com/78c8n3ef
3. جسر بري بين الإمارات وإسرائيل مروراً بالسعودية والأردن.. فما المكاسب من الاتفاق؟
http://tinyurl.com/3k3ykmjd

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধ১৩টি ট্যাংকারে আনা নিম্নমানের তেল ইরানে ফেরত পাঠালো আফগান কর্তৃপক্ষ
পরবর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ২০শে ডিসেম্বর, ২০২৩