ইসরায়েলে ১০,০০০ কর্মী পাঠাবে ভারত

- মাহমুদ উল্লাহ্‌

1
408

নির্মাণ খাতে শ্রমিকের ঘাটতি মেটাতে ভারতের হরিয়ানা রাজ্য ইসরায়েলে ১০,০০০ কর্মী নিয়োগ ও পাঠানোর পরিকল্পনা ঘোষণা করেছে। ফিলিস্তিন ইসরায়েল যুদ্ধের মধ্যে প্রায় ৯০ হাজার ফিলিস্তিনির ওয়ার্ক পারমিট বাতিল করায় নির্মাণ খাতে তাদের শ্রমিকের ঘাটতি দেখা দেয়।

শুক্রবার ১৫ ডিসেম্বর হরিয়ানা কৌশল রোজগার নিগম (HKRN) কর্তৃক জারি করা একটি বিজ্ঞপ্তি অনুসারে, রাজ্য সরকার কর্মী নিয়োগের জন্য চারটি কাজ নির্ধারণ করে দিয়েছে। ফ্রেমওয়ার্ক/শাটারিং কার্পেন্টার, আয়রন বেন্ডিং, সিরামিক টাইলস এবং প্লাস্টারিং৷
ফ্রেমওয়ার্ক/শাটারিং কার্পেন্টার এবং আয়রন বেন্ডিং এর জন্য ৩,০০০ টি এবং সিরামিক টাইলস এবং প্লাস্টারিংয়ের জন্য ২,০০০টি শূন্যপদ রয়েছে।

উল্লেখ্য, হামাস ইসরায়েলে ০৭ অক্টোবর অভিযান চালানোর পর থেকে বর্বর ইসরায়েল ‍নিরপরাধ মুসলিমদের উপর হামলা চালিয়ে যাচ্ছে। বহু দেশ ইসরায়েলের নিন্দা জানালেও ইহুদিদের মিত্র ভারত তাদের সমর্থন জানিয়েছে। এমনকি হিন্দুরা মুসলিমদের হত্যা করতে তাদের পরম মিত্র ইহুদিদের সাথে মিলে যুদ্ধ করার কথাও জানিয়েছে। অনেক ভারতীয় মিজো ইহুদি সেখানে ইসরায়েলের পক্ষে যুদ্ধে গিয়ে হতাহতের শিকার পর্যন্ত হয়েছে।



 

তথ্যসূত্র:

1. Haryana to Send 10,000 Skilled Workers to Israel Amid Construction Labor Shortage
https://tinyurl.com/2nb7mjsr

১টি মন্তব্য

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধফিলিস্তিনের জিহাদ || আপডেট – ২২শে ডিসেম্বর, ২০২৩
পরবর্তী নিবন্ধআল-ফিরদাউস বুলেটিন || ডিসেম্বর ৩য় সপ্তাহ, ২০২৩ঈসায়ী