হিমাচলে মুসলিম বিক্রেতার উপর ভিএইচপি ও বজরং দলের হামলা, লুটপাট

0
143

সম্প্রতি হিমাচল প্রদেশের বাঙ্গানায় বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) এবং বজরং দলের সদস্যরা রাস্তার পাশের একজন মুসলিম দোকানি- মোহাম্মদ উমর কুরেশিকে লাঞ্ছিত করেছে। ভুক্তভোগী মোহাম্মদ উমর কুরেশি উত্তরপ্রদেশের মিরাটের বাসিন্দা। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে তাকে নির্যাতনের বর্ণনা দিতে দেখা যাচ্ছে।

ভিডিওতে, মোহাম্মদ উমর কুরেশি অভিযোগ করেছেন যে, পুলিশ তাদের পুরো ঘটনাটি শোনার পরেও তাকে সাহায্য করেনি। তিনি বলেন,”যদিও ঘটনাটি গুরুতর ছিল, আমি যখন থানায় অভিযোগ করতে গিয়েছিলাম, অফিসাররা তথ্য প্রতিবেদন (এফআইআর) দায়ের করেননি”।

উমর কুরেশি বলেছেন যে, বজরং দল, শিবসেনা এবং বিজেপির লোকেরা তাকে মারধর করেছে, তার কাছে থাকা অর্থ লুট করে নিয়েছে এবং তাকে জয় শ্রী রাম বলতে বাধ্য করেছে।

মোহাম্মদ উমর কুরেশি আরও বলেছেন যে, আক্রমণকারীরা তাকে মারধর করার সময় বলেছিল: “এখন আমাদের সরকার (ভারতীয় জনতা পার্টি) ক্ষমতায় এসেছে। মুসলমানদের আর থাকতে দেওয়া হবে না।”

কুরেশির মতে, তাকে জয় শ্রী রাম বলতে বাধ্য করা হয়েছিল এবং তারা তাকে মারধর করতে থাকে, যতক্ষণ না তার হাত ভেঙ্গে যায় এবং পাঁজর ভেঙে যায়।

তবে এটি কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। গত কয়েক বছরে বিশেষ করে উত্তর ভারতে মুসলিম বিক্রেতাদের বিরুদ্ধে সহিংসতা ও বৈষম্যের বেশ কিছু অভিযোগ পাওয়া গেছে।

মোহাম্মদ উমর কুরেশির উপর হামলার এই ঘটনাটি দেশে মুসলমানদের বিরুদ্ধে ক্রমবর্ধমান অসহিষ্ণুতাকে আরো স্পষ্ট ভাবে তুলে ধরেছে।


তথ্যসূত্র:
1. Muslim vendor attacked, looted by VHP, Bajrang Dal in Himachal Pradesh
https://tinyurl.com/3md9z4xt

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন

পূর্ববর্তী নিবন্ধপশ্চিম তীরে ৬ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েলি বাহিনী
পরবর্তী নিবন্ধবেনজীরের আরও ৮টি ফ্ল্যাট, ৭৬ বিঘা জমি