শামে কুফ্ফার ও মুরতাদ বাহিনীর বিরুদ্ধে তীব্র লড়াই চালিয়ে যাচ্ছে আল-কায়েদা!

0
424

যুদ্ধের এক কঠিন পরিস্থিতী ও সমীকরণের মধ্য দিয়েই সময় অতিক্রম করছেন বরকতময়ী জিহাদের ভূমী শাম। কিন্তু এই কঠিন পরিস্থিতীর মাঝেও নিজেদের সবটুকু দিয়েই মহান আল্লাহ তা’আলার উপর আস্থা ও পরিপূর্ণ বিশ্বাসের উপর ভরষা করেই যুদ্ধের ময়দানে নিজেদের জন্য জায়গা করে নিচ্ছে আল-কায়েদা সিরিয়ান শাখা তানযিম হুররাস আদ-দ্বীন ও তাদের নেতৃত্বাধীন (I.B.) অপারেশন রুম।

সংখ্যা ও অস্ত্র সল্পতা বা নিন্দুকদের কোন নিন্দাই তাদেরকে এপথ থেকে পিছু হটাতে পারেনি। তারা কুখ্যাত নুসাইরী মুরতাদ/শিয়া সন্ত্রাসী ও কুফ্ফার বাহিনীর বিরুদ্ধে ধারাবাহিকভাবে অভিযান চালিয়ে যাচ্ছেন।

এরি ধারাবাহিকতায় ১০ অক্টোবর সিরিয়ার হামা সিটির জুরাইন এলাকায় কুখ্যাত নুসাইরী শিয়া মুরতাদ বাহিনীর অবস্থানে (107mm) শক্তিশালী রকেট হামলা চালান মুজাহিদগণ। যাতে শত্রু বাহিনীর অবস্থানে ব্যাপক ক্ষয়ক্ষতি ও হতাহতের ঘটনা ঘটে।

একইভাবে সাহলুল-ঘাব অঞ্চলেও কুখ্যাত নুসাইরী শিয়া মুরতাদ বাহিনীর অবস্থানে হামলা চালান মুজাহিদগণ। এখানেও মুজাহিদদের হামলায় ক্ষয়ক্ষতির শিকার হয় মুরতাদ বাহিনী।

এদিকে গত ৮ অক্টোবর সিরিয়ার “বাইত-হুসিন” ও “আস-সারমানিয়্যাহ” এলাকেতেও কুখ্যাত নুসাইরী শিয়া/মুরতাদ বাহিনীর একটি ইউনিটেকে টার্গেট করে RG-6 অস্ত্র দ্বারা হামলা চালান মুজাহিদগণ। যার ফলে অনেক মুরতাদ সেনা হতাহত হয়।

ওয়া হাররিদ্বিল মু’মিনীন অপারেশন রুম তাদের অফিসিয়াল সংবাদ চ্যানেলে এসব অভিযানের দায় স্বীকার করেন।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন