শাম || পূর্ব ইদলিবে রাশিয়ান কুফ্ফার বাহিনীর উপর মুজাহিদদের হামলা, হতাহত ১৪৩ এরও অধিক!

0
271

শামে চলমান রক্তক্ষয়ী লড়াইয়ের ময়দানে কুফ্ফার ও মুরতাদ বাহিনীর বিরুদ্ধে দৃঢ়তা ও মজবুতির সাথে লড়াই চালিয়ে যাচ্ছেন আল্লাহ্ ভীরু একদল জানবায মুজাহিদিন। যাদের মাঝে রয়েছে আল-কায়েদার  কয়েক হাজারের (তানযিম হুররাস আদ-দ্বীন) একটি  কাফেলাও। যারা গঠন করেছেন “ওয়া হাররিদীল মু’মিনীন” নামক একটি অপারেশন রুম।

গত বুধবার আল-কায়েদার নেতৃত্বাধীন “ওয়া হাররিদীল মু’মিনীন” অপারেশন রুমের মুজাহিদিন পূর্ব ইদলিবে কুফ্ফার রাশিয়া ও কুখ্যাত শিয়া/মুরতাদ বাহিনীর বিরুদ্ধ এক বরকতময়ী সফল অভিযানে অংশগ্রহণ করেন। বিশেষ করে আল-কায়েদা যোদ্ধারা এই অভিযানে পূর্ব ইদলিবের “সামাকাহ” অঞ্চলে কুফ্ফার ও মুরতাদ বাহিনীর বিরুদ্ধে তীব্র অভিযান পরিচালনা করেন।

অন্যদিকে এই অভিযানে মুজাহিদদের পাশে থেকে লড়াই করেছেন HTS এর বীর যোদ্ধারাও।
সবমিলিয়ে মুজাহিদদের সম্মিলিত অভিযানে শুধু দখলদার কুফ্ফার রাশিয়ান বাহিনীরই ৬৯ সৈন্য নিহত হয়, যাদের মাঝে ৮টা উচ্চপদস্থ রাশিয়ান অফিসার ও কমান্ডারও রয়েছে। এছাড়াও আহত হয় আরো ৭৪ কুফ্ফার সৈন্য।

অন্যদিকে মুজাহিদগণ গনিমত লাভ করেন ২টি ট্যাঙ্ক, ৩টি সামরিকযান, ২টি মোটরসাইকেল, ৯টি ভারী যুদ্ধাস্ত্রসহ প্রচুরপরিমাণ হালকা যুদ্ধাস্ত্র। ধ্বংস করা হয় ১টি সামরিকযান, ১টি কামান নিক্ষেপকারী সামরিকযান ও ২টি ভারী যুদ্ধাস্ত্র।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন