বেতন না পেয়ে নারায়ণগঞ্জে শ্রমিক বিক্ষোভ, অবরোধ

0
215
বেতন না পেয়ে নারায়ণগঞ্জে শ্রমিক বিক্ষোভ, অবরোধ

নারায়ণগঞ্জে লকডাউন ভঙ্গ করে বকেয়া বেতনের দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছে শ্রমিকরা। গতকাল সকালে ফতুল্লার ওয়াপদারপুল এলাকা থেকে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে মিছিল করে নগরীর চাষাঢ়ায় এসে সড়কে অবস্থান নেয় প্যারাডাইজ ক্যাবলস ইন্ডাস্ট্রির প্রায় তিন শতাধিক শ্রমিক। সামাজিক দূরত্ব না মেনে বকেয়া বেতন পরিশোধের দাবিতে পুলিশের চেকপোস্টের পাশে বিজয় স্তম্ভের চারপাশে অবস্থান নিয়ে প্রায় ৪ ঘণ্টাব্যাপী বিক্ষোভ করেন তারা। বেলা ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত চাষাঢ়া মোড় ৪ ঘণ্টা অবরোধ করে বিক্ষোভ দেখায় শ্রমিকরা। শ্রমিকরা জানায়, গত ১০ মাস ধরে মালিক পক্ষ তাদের বকেয়া বেতন পরিশোধের ব্যাপারে নানাভাবে আশ্বাস দিলেও এখন পর্যন্ত বেতন পাননি তারা। খবরঃ বিডি প্রতিদিন

শ্রমিকদের বেতন পরিশোধ না করেই কারখানার উৎপাদন বন্ধ করে দেওয়া হয়। যার কারণে মানবেতর জীবনযাপন করছেন কর্মহীন হয়ে পড়া কয়েকশ শ্রমিক। বাড়ি ভাড়া দিতে না পারায় বাড়িওয়ালা ঘরে তালা দিয়েছেন। পাশাপাশি পরিবার নিয়ে না খেয়ে থাকতে হচ্ছে। করোনার ভয় ও লকডাউন উপেক্ষা করে বাধ্য হয়েই রাস্তায় নেমেছেন বলে জানান শ্রমিকরা। এদিকে শ্রমিকদের এই বিক্ষোভের কারণে নগরীর প্রধান সড়কে যানজট সৃষ্টি হয়।

অ্যাম্বুলেন্সসহ খাদ্যপণ্য বহনকারী বেশ কয়েকটি যানবাহন আটকা পড়ে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে পারেনি। বিকাল ৩টা পর্যন্ত চাষাঢ়া মোড় অবরোধ করে রাখে শ্রমিকরা।

মন্তব্য করুন

দয়া করে আপনার মন্তব্য করুন!
দয়া করে এখানে আপনার নাম লিখুন